কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঝড়ে লণ্ডভণ্ড জয়পুরহাটের শতাধিক গ্রাম

বাংলাদেশ প্রতিদিন প্রকাশিত: ২৫ মে ২০২০, ১৫:৩২

জয়পুরহাট সদর, পাঁচবিবি, ক্ষেতলাল উপজেলার প্রায় শতাধিক গ্রাম ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে। রবিবার রাত এই ঝড় আঘাত হানে জয়পুরহাট জেলার উপর দিয়ে। এ সময় শতশত বাড়ি-ঘরের টিন-খড়ের ছাউনি উড়ে যায়।

এছাড়া বৈদ্যুতের খুটি ভেঙ্গে যাওয়ায় জেলার অনেক এলাকায় ১২ ঘণ্টা বিদ্যুৎ সঞ্চালন বন্ধ রয়েছে। ঝড়ের সাথে মুশলধারায় বৃষ্টি হওয়ায় মাঠের ধানের ক্ষতি হয়েছে প্রায় ১৫ হাজার হেক্টর। ক্ষতিগ্রস্ত সদর উপজেলার গ্রামগুলির মধ্যে রয়েছে ধলাহার বিঞ্চুপুর, দোগাছী উত্তরজয়পুর, ভাদশা সহ ৪০টি গ্রাম।

ক্ষেতলাল উপজেলার তুলশীগঙ্গা ইউনিয়নের ঘুগইল, মনঝার, দাশড়া, মালিগাড়ি কাজিপাড়া এবং পৌর এলাকারসহ ২০ গ্রামের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া পাঁচবিবি উপজেলার ৩০টি গ্রামের বাড়িঘরের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। সকাল থেকে ফায়ার সার্ভিসের দল, পুলিশসহ এলাকার লোকজন রাস্তায় পড়ে থাকা গাছ অপসারণের কাজ করছে। উত্তরজয়পুর গ্রামের শামসুল আলম জানান রাত ১১ টা থেকে প্রায় ৪ ঘণ্টা ঝড় বৃষ্টিতে উত্তরজয়পুরগ্রামের ৫শতাধিক গাছপালা ভেঙ্গে গেছে। আম এবং লিচু পড়ে গেছে। অনেক বাড়িঘর চাল উড়ে গেছে। ক্ষেতলাল উপজেলঅর ঘুগইল গ্রামের শহিদুল ইসলাম বলেন, ‘ঝড়ের গতিবেগ এত বেশি যে, পাকা বাড়ির দেয়ালও ভেঙ্গে গেছে। আর গাছপালা যে কত উপড়ে পড়েছে তার কোন হিসেব নেই।

জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায় জানান, সদরের মোহাম্মদাবাদ ইউনিয়নের ক্ষতির পরিমান অনেক বেশী সেখানে ৫টি গোবাদি পশু মারা গেছে। ক্ষয় ক্ষতি নিরূপনের কাজ চলছে। ক্ষতিগ্রস্তদের টিন, শুকনো খাবার এবং যাদের গবাদিপশু মারা গেছে তাদের নগদ অর্থ প্রদান করা হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও