কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারতে চালু হচ্ছে আন্তঃরাজ্য বিমান চলাচল

সমকাল প্রকাশিত: ২৫ মে ২০২০, ১০:২৫

দুই মাস বন্ধ থাকার পরে সোমবার থেকে চালু হচ্ছে ভারতের আন্তঃরাজ্য বিমান চলাচল। মার্চের শেষে লকডাউনের নির্দেশ দেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তখন থেকে সেখানে বন্ধ রয়েছে বিমান চলাচল। রোববার বিভিন্ন রাজ্যের সঙ্গে আলোচনার পর সোমবার থেকে দেশীয় বিমান পরিষেবা চালুর বিষয়টি চূড়ান্ত হয়। খবর এনডিটিভির 

কেন্দ্রীয় বিমানমন্ত্রী হরদীপ পুরী জানান, বিভিন্ন রাজ্য সরকারের সঙ্গে আলোচনার শেষে সোমবার থেকে উড়ান শুরুর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দেশে করোনা সংক্রমণের কথা মাথায় রেখে বিমানবন্দরে কী করা যাবে ও যাবে না তার তালিকা দিয়েছে কেন্দ্র। জুন মাসের মধ্যেই আন্তর্জাতিক বিমান পরিষেবা শুরুর কথাও জানিয়েছেন বিমানমন্ত্রী।কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরী টুইট করে জানিয়েছেন,দেশের যাত্রীবাহী বিমান পরিষেবা শুরুর বিষয়টি চূড়ান্ত হলেও অন্ধ্রপ্রদেশে এই পরিষেবা শুরু হবে ২৬ মে এবং পশ্চিমবঙ্গে ২৮ মে। বাকি রাজ্যে সোমবার থেকেই বিমান পরিষেবা শুরু হয়ে যাবে। 

সরকারের পক্ষ থেকে সমস্ত যাত্রীকে ‘আরোগ্য সেতু' অ্যাপ ডাউনলোড করার কথা বলা হয়েছে। পাশাপাশি রাজ্যগুলিকে থার্মাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা রাখার কথাও বলা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও