কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিশ্বকাপ নিয়ে ভারতকে আইসিসির হুমকি

নয়া দিগন্ত প্রকাশিত: ২৫ মে ২০২০, ১০:০৫

কর ছাড়ের ব্যাপারে লিখিত আশ্বাস না দিলে ভারত থেকে টি-২০ বিশ্বকাপ এবং ওয়ান ডে বিশ্বকাপ সরিয়ে নেয়ার হুমকি দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসি। ২০২১ সালে ভারতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার দু’বছর পর অর্থাৎ ২০২৩ সালে ওয়ান ডে বিশ্বকাপ আয়োজন করার কথা ভারতীয় ক্রিকেট বোর্ডের।

আইসিসির নিয়ম অনুযায়ী, এই দুটি মেগা টুর্নামেন্ট আয়োজনের ক্ষেত্রে বেশ কিছু শর্ত মানতে হবে আয়োজক সংস্থা বিসিসিআইকে। তার মধ্যে কর ছাড়ের বিষয়টি সবচেয়ে গুরুত্বপূর্ণ। সাধারণত বিশ্বকাপের ১৮ মাস আগেই সে দেশের সরকারের কাছ থেকে কর ছাড়ের বিষয়ে লিখিত আশ্বাস সংশ্লিষ্ট ক্রিকেট বোর্ডকে পাঠিয়ে দিতে হয় বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার কাছে।

চলতি বছরের ১৮ এপ্রিল ছিল তার ডেড-লাইন। কিন্তু করোনা জেরে উদ্ভুত পরিস্থিতিতে বিসিসিআই এখন পর্যন্ত আইসিসিকে কোনো কিছু জানিয়ে উঠতে পারেনি। সেই কারণে, আইসিসি জেনারেল কাউন্সিল এবং কোম্পানি সেক্রেটারি জোনাথন হল সম্প্রতি বিসিসিআইকে একটি ই-মেইল বার্তা পাঠিয়েছে। যেখানে বলা হয়েছে, অবিলম্বে করের প্রসঙ্গে লিখিত আশ্বাস দিতে হবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। তা নাহলে অন্য উপায় খুঁজতে হবে আইসিসিকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও