কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনা আক্রান্ত হয়ে আরো এক পুলিশ সদস্যের মৃত্যু

কালের কণ্ঠ প্রকাশিত: ২৫ মে ২০২০, ০১:০১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন নেকবার হোসেন (৪২) নামের আরো এক পুলিশ কনস্টেবল। তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের হালিশহর থানায় কর্মরত ছিলেন। এনিয়ে করোনাযুদ্ধে বাংলাদেশ পুলিশের ১৪ জন সদস্য প্রাণ দিয়েছেন। আজ পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার (২৩ মে) সকাল সাড়ে আটটায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন নেকবার হোসেন। এরপর তার নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। রবিবার (২৪ মে) কনস্টেবল নেকবার হোসেনের করোনা পরীক্ষার পজিটিভ ফলাফল আসে।  করোনায় মৃত্যুবরণকারী নেকবার হোসেনের গ্রামের বাড়ি ভোলা জেলায় চরফ্যাশনে। তিনি স্ত্রী, সন্তানসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

পুলিশের ব্যবস্থাপনায় এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে ধর্মীয় বিধান অনুযায়ী তার দাফন সম্পন্ন করা হয়েছে।  এদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১৬৬ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে বাংলাদেশ পুলিশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ হাজার ৭৩২ জনে। এর মধ্যে শুধু ঢাকা মহানগর পুলিশেই (ডিএমপি) আক্রান্ত হয়েছেন এক হাজার ৩৯৪ পুলিশ সদস্য। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৬৭ জন।  পুলিশ সদরদপ্তর সূত্র জানায়, আক্রান্তদের মধ্যে মাঠ পর্যায়ের সদস্যই বেশি। করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ৮ জন, অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন, ইন্সপেক্টর পদমর্যাদার ৯৮ জনসহ বাকিরা এসআই, এএসআই এবং কনস্টেবল।  প্রতিদিনই আক্রান্ত ও পুলিশের সুরক্ষার বিষয়ে জানতে চাইলে পুলিশ সদরদদপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) সোহেল রানা কালের কণ্ঠকে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে সব ধরনের চেষ্টা অব্যাহত আছে। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহে এবং ব্যবহার নিশ্চিত করা হয়েছে মাঠ পর্যায়ে কর্মকর্তাদের। সূত্র জানায়, পুলিশ বাহিনীতে এখন পর্যন্ত ১৪ জন সদস্য মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে সর্বশেষ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন নেকবার হোসেন (৪২) নামের এক পুলিশ কনস্টেবল। তার আগে রবিবার সকালে মারা গেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিটের ইন্সপেক্টর (পরিদর্শক) রাজু আহমেদ (৪০)।

পুলিশ সদস্যদের মৃত্যুতে আইজিপিসহ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জের এসপি মোহাম্মদ জায়েদুল আলম গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তারা মরহুমদের আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও