কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভিন্ন পরিবেশের ঈদ পালন হবে যেভাবে

প্রথম আলো প্রকাশিত: ২৪ মে ২০২০, ১৮:১৮

ঈদ মানে খুশি, ঈদ মানেই আনন্দ। ঈদ বস্তুত বহুমাত্রিক। খুশির আকর ছড়ানো আছে চারপাশে; খুঁজে নিতে হয়। আর নিতে পারলে যে কারওরই মন ভালো হয়ে যাবে। আমরা এবারের ঈদে সেই চেষ্টাটাই করতে পারি। কারণ বিশেষ এক পরিস্থিতিতেই আমরা ঈদ উদ্‌যাপন করছি।বলা হয়ে থাকে, বিশেষ পরিস্থিতিই নাকি মানুষকে অনেক বেশি অন্যরকম করে ভাবতে শেখায়। এবারের ঈদ অন্যরকম করেই পালন করা হোক। অন্তত অনেক দিন পর সবাইকে বলতে পারার মতো একটা স্মরণীয় ঈদ পালন হোক এবার।

প্রাক প্রস্তুতি মোদ্দা কথা হলো, ঈদ এসেছে। আমরা আনন্দ করব। আনন্দে থাকব। এর জন্য প্রস্তুতি প্রয়োজন। মেয়েদের একটা প্রস্তুতি থাকেই। কিন্তু এবার তো পারলার খোলা নেই। নিদেনপক্ষে পেডিকিওর, ম্যানিকিওর, ফেসিয়াল এগুলো বাসাতেই করে নেওয়া যায়। ছেলেরাও করতে পারেন। মূল কথা পরিচ্ছন্ন থাকা। সেটা নিজেরা করে নিলেই হবে। বাইরে যেতে পারব না; তাই কী দরকার গোছের বিষয় হলে, বিষণ্নতাকে প্রশ্রয় দেওয়া হবে। বরং তৎপর হয়ে শুরু করে দিন। আর সন্ধ্যার পরে অন্য সব কাজ সেরে নিয়ে বসে যান মেহেদি লাগাতে। নিজে লাগান, বোন থাকলে লাগিয়ে দিন। মাকে দিয়ে দিন। দাদি বা নানিকেও। এমনকি আপনি লাইভ সেশনও করে ফেলতে পারেন। শেয়ার করুন বন্ধুদের সঙ্গে।

আরও একটা কাজ কিন্তু করাই যেতে পারে। প্রতিযোগিতা। নিজেদের মধ্যে। কোনো পরিচিত রূপ বিশেষজ্ঞ থাকলে তাঁকে সবার ছবি পাঠিয়ে দিন। তারপর বিজয়ীকে পুরস্কৃত করুন নিজেরাই। এসবই স্রেফ আনন্দের জন্য। কেবল মেহেদি নয়, ঈদ সাজ নিয়ে আলোচনা করুন। কী পরছেন তা নিয়েও কথা চলতে পারে। গরম। তাই পরার সময় ভেবে নিন আরামদায়ক পোশাকের কথা। সঙ্গে কেশসজ্জা কী হবে, মেকআপই বা কী করবেন তা নিয়ে ভাবুন। আর এখন তো সবকিছুই ভার্চুয়াল। পরামর্শ নিন আপনার সৌন্দর্য বিশেষজ্ঞের কাছ থেকে। নিজেকে সুন্দর করে গুছিয়ে রাখা, পরিপাটি করে রাখলে মনও ফুরফুরে থাকবে। রসনার আয়োজন এই সময় আসলে খাবারের ছবি সামাজিক মাধ্যমে দেওয়া বা এ নিয়ে আলোচনা নিয়ে অনেক ধরনের নেতিবাচক কথা হচ্ছে। কিন্তু অনেক কম উপকরণ ব্যবহার করেও তো মজাদার রান্না করা যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও