কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঈদেও প্রেক্ষাগৃহ বন্ধ, করোনাকালে সিনেমা শিল্পের ক্ষতি হতে পারে ৫০০ কোটি টাকার

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৪ মে ২০২০, ১০:০০

চলমান করোনাকাল ধুঁকতে থাকা দেশীয় চলচ্চিত্রের জন্য বয়ে এনেছে বিশাল শঙ্কা। নানা চড়াই উৎড়াই বেয়ে ঘুরে দাঁড়ানো এই শিল্প এবার কতটা ধসের শিকার হতে যাচ্ছে তা অনুমান করতেও শিউরে উঠছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। তাদের ভয়, একেবারে নিপাট-সচল সিনেমা হলগুলোও আর ঘুরে দাঁড়াতে পারবে না। আধুনিক বা মাল্টিপ্লেক্সওগুলোও পড়বে বড় ধরনের লোকসানের মুখে।

সিনেমায় লগ্নি করা অর্থ সচল না থাকায় এবং করেনার কারণে ঈদ উৎসবেও সিনেমা হলগুলো বন্ধ হওয়ায় সিনেমা খাত সংশ্লিষ্টদের প্রাথমিকভাবে ক্ষতির পরিমাণ ৫০০ কোটি টাকা হতে পারে বলে মন্তব্য করেছেন প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।

গত তিন মাস ধরে হওয়া অব্যাহত লোকসান পুষিয়ে নেওয়ার সুযোগ ছিল ঈদে। কারণ, হলগুলোর টিকে থাকার জন্য সবচেয়ে বড় অর্থের যোগান আসে এই উৎসব থেকে। অথচ এবার করোনাভাইরাসে কারণে ঈদুল ফিতরের উৎসবের সময় সিনেমা হলগুলো থাকবে বন্ধ।

চলচ্চিত্র সংশ্লিষ্টদের আশঙ্কা, এই ধাক্কা সামাল দেওয়া অনেক হলমালিক ও প্রযোজকের পক্ষে সামাল দেওয়া ভীষণ কষ্টকর হয়ে পড়বে।হল মালিক ও মাল্টিপ্লেক্সগুলোর কর্ণধারদের কাছে খোঁজ নিয়ে জানা যায়, ভাড়া ও রক্ষণাবেক্ষণের টাকা জোগাড়ে তাদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও