কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাদা জার্সিতে অমলকে দেখতে না পাওয়া টিম ইন্ডিয়ারই ক্ষতি : রবি শাস্ত্রী

কালের কণ্ঠ প্রকাশিত: ২৩ মে ২০২০, ১৪:০৭

এক সময় ধরা হতো দেশের সেরা প্রতিভাবানদের তালিকায়। মনে করা হতো, জাতীয় দলের হয়ে খেলবেন দীর্ঘদিন। কিন্তু টিম ইন্ডিয়ার হয়ে খেলা হয়ে ওঠেনি অমল মুজুমদারের। আন্তর্জাতিক ক্রিকেটে না খেললেও ঘরোয়া ক্রিকেটে বড় রান করে গিয়েছেন তিনি। এক সময় রঞ্জি ট্রফিতে সর্বাধিক রানের রেকর্ডের মালিকও ছিলেন তিনি।

শেষ পর্যন্ত রঞ্জি ট্রফিতে ৪৮.১৩ গড়ে ১১ হাজার ১৬৭ রানে থেমেছেন এই মুম্বাইকর। খেলেছেন ১১৩ লিস্ট এ ম্যাচ। ৩৮.২০ গড়ে করেছেন ৩২৮৬ রান। কিন্তু তার পরও জাতীয় দলের মিডল অর্ডারে তাঁর জায়গা হয়নি। রথী-মহারথীদের ভিড়ে বাইরেই থাকতে হয়েছে তাঁকে। আর এটাকে টিম ইন্ডিয়ারই ক্ষতি বলে মনে করছেন জাতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী। তিনি অমলের সঙ্গে নিজের ছবি দিয়ে টুইট করেছেন। সেই টুইটে লিখেছেনে, “রঞ্জি ট্রফির এক কিংবদন্তির সঙ্গে। আমার শেষ মৌসুম ছিল অমলের প্রথম।

এখনও বিশ্বাস করি যে, দেশের হয়ে সাদা জার্সিতে ওকে দেখতে না পাওয়া টিম ইন্ডিয়ারই ক্ষতি।” এর পরিপ্রেক্ষিতে টুইট করেছেন অমল মুজুমদারও। তিনি লিখেছেন, “বেড়ে ওঠার দিনগুলোয় শাস্ত্রী ছিল আমার হিরো। ১৯৯৩-’৯৪ মরসুমে ওয়াংখেড়েতে রঞ্জি ট্রফি জেতার পর বলেছিলে, ‘ওয়েল ডান ইয়ং ম্যান।’ সেই স্মৃতি এখনও আমার মনে টাটকা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও