কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঝুঁকি নিয়ে অ্যাম্বুলেন্সে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ

বার্তা২৪ প্রকাশিত: ২৩ মে ২০২০, ১২:৪২

করোনা নামক অদৃশ্য শক্তি কেড়ে নিয়েছে ঈদুল ফিতরের আনন্দ। সাধারণত ঈদের ছুটি কাটাতে এই সময় শত কষ্ট উপেক্ষা করে গ্রামে ফেরেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। করোনার কারণে গণপরিবন বন্ধ থাকায় এবারের ঈদ আনন্দ পরিবারের সাথে ভাগাভাগি করতে গ্রামে যাওয়ার সৌভাগ্য হয়নি অনেকের। তবে শেষ মুহূর্তে ভ্যানযোগে ভেঙে ভেঙে ও অ্যাম্বুলেন্সে গ্রামে ফেরার চেষ্টা করছে অনেকেই।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ গণপরিবন। শুধু তাই নয় গ্রামে ফেরা রোধে প্রতিটি পয়েন্টে পয়েন্টে বসানো হয়েছিলো চেকপোস্ট। তবে শেষমেষ স্বাস্থ্যসম্মত ভাবে ব্যক্তিগত যানে গ্রামে ফেরার অনুমতি দেয় প্রশাসন। আর এতেই শেষ সময়ে গ্রামে ফেরার চেষ্টা করছে সাভারে বসবাসরত অনেকেই।

শনিবার (২৩ মে) সকালে সাভার ও আশুলিয়ার সাভার বাস স্ট্যান্ড, বাইপাইল, নবীনগর, শ্রীপুর, জিরানীবাজারসহ বেশ কয়েকটি স্ট্যান্ড ঘুরে দেখা যায়, গাড়ির আশায় পায়ে হেঁটে, ভ্যানযোগে এক স্ট্যান্ড থেকে অন্য স্ট্যান্ডে যাচ্ছে নাড়ীর টানে ঘরমুখো অনেকেই। চেষ্টা করছে পিকআপ, ট্রাক অথবা অ্যাম্বুলেন্সে করে বাড়ি ফেরার।

বাইপাইল বাস স্ট্যান্ড থেকে ছোট একটি ব্যাগ কাঁধে করে হেঁটেই রওনা করেছেন হামজালা নামের এক ব্যক্তি। তিনি বলেন, তিন দিন আগে বাড়ি যাওয়ার জন্য বের হয়েছিলাম। পুলিশ যাইতে দেয়নি, ফেরত পাঠিয়েছে। আজ শুনলাম স্বাস্থ্য সম্মতভাবে নাকি যাওয়া যাবে তাই আবার বের হয়েছি। গ্রামে বৃদ্ধ মা আর বাবার আমি ছাড়া কেউ নেই, তাই ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছি। বাবা আর মায়ের সাথে ঈদের দিন কাটাতে পারলে বাড়ি ফেরার কোন কষ্ট মনে থাকবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও