কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

একশ পরিবারে হাজারটা সুখ অধিনায়ক সাবিনার

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৩ মে ২০২০, ১১:০৮

একজন অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে পারার মধ্যে যে আনন্দ সেটা ভাষার বেড়াজালে আটকানোর সাধ্য নেই। সেই হাসিটা যদি একজনের পরিবর্তে ছড়িয়ে পড়ে অনেক পরিবারের সদস্যদের মুখে তাহলে তো কথাই নেই। এমন এক সুখ অনুভব করছেন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন। করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থ কিছু পরিবারকে ঈদ উপহার দিতে পেরে যে সুখ সাবিনার মনে, সেটা তিনি প্রকাশ করেছেন নিজের মতো করে। তার পরিকল্পনা ছিল একা করার। যতটুকু পারবেন গরীবদের সহায়তা করবেন।

কিন্তু সেই পরিকল্পনা বদলে একটু বড় পরিসরে গেলেন। ‘প্রথমে আমার প্ল্যান ছিল নিজে নিজে যে কয়টা অসহায় পরিবারকে সহায়তা করা যায় করব। পরে পরিকল্পনা বদলে বন্ধু-বান্ধবদের সঙ্গে নিলাম। যোগাযোগ করলাম সবার সঙ্গে, ইচ্ছে ছিল অনেকের। কিন্তু করোনা পরিস্থিতিতে সবাই সম্পৃক্ত হতে পারেনি। কয়েকজন বেশ ভালোভাবেই আমার উদ্যোগে সম্পৃক্ত হয়েছে। তারপর আমি ১০০ পরিবারকে ঈদ উপহার দিয়েছি। একশ পরিবারকে কিছু সহায়তা করেছি এটা আমার কাছে হাজারটা সুখের সমান’- সাতক্ষীরা থেকে বলছিলেন দক্ষিণ এশিয়ার এই গোলমেশিন।

এই উদ্যোগে যারা শামিল হয়েছেন তাদের কয়েকজনের নাম বলে কৃতজ্ঞতাটা প্রকাশ করতেও ভোলেননি বাংলাদেশের নারী ফুটবলের সবচেয়ে বড় তারকা সাবিনা, ‘তামান্না, মেহজাবিন, পিউ, জ্যোতি চোহান, সারোয়ার মাহিন, মৌসুমী, নাজমুল হোসাইন অতুল, সুরভী আক্তার ইতি, মাইনু মারমারা আমার এই ক্ষুদ্র প্রচেষ্টার সঙ্গী। এমন কি আমার প্রাথমিক বিদ্যালয়ের এক বন্ধু নূর কবির ডায়মন্ডও আমাদের সঙ্গে সম্পৃক্ত হয়েছিল।’ এর আগেও করোনায় ক্ষতিগ্রস্থ কিছু মানুষকে সহায়তা করেছিলেন সাবিনা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও