কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনা পরীক্ষার ফি ৩৫০০ টাকা, যেখানে করানো যাবে

এনটিভি প্রকাশিত: ২২ মে ২০২০, ১৬:৫৫

বেসরকারি হাসপাতালে করোনা পরীক্ষার ফি নির্ধারণ করে দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এখন থেকে করোনা পরীক্ষায় অনুমোদনপ্রাপ্ত বেসরকারি হাসপাতাল থেকে সাড়ে তিন হাজার টাকায় পরীক্ষা করতে পারবেন রোগীরা। এ ছাড়া কোনো প্রতিষ্ঠান যদি বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে তাহলে অতিরিক্ত এক হাজার টাকা দিতে হবে। আর বেসরকারিভাবে কোন কোন প্রতিষ্ঠানে এ পরীক্ষা করা যাবে, তা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

আজ শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। তিনি বলেন, এখন পর্যন্ত ৪৭টি ল্যাবে করোনার পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে বেসরকারিভাবে ১৭টি প্রতিষ্ঠানকে আটটি পিসিআরের মাধ্যমে করোনা পরীক্ষা করার জন্য অনুমতি দেওয়া হয়েছে। এর মধ্যে ঢাকায় ১৪টি ও ঢাকার বাইরে চট্টগ্রামে দুটি ও বগুড়ায় একটি।

ঢাকার ১৪টি বেসরকারি প্রতিষ্ঠান হলো- এভারকেয়ার হাসপাতাল, স্কয়ার হাসপাতাল লিমিটেড, প্রাভা হেলফ বাংলাদেশ কলেজ হাসপাতাল, এনাম মেডিকেল কলেজ ও হাসপাতাল, ইউনাইটেড হাসপাতাল লিমিটেড, ল্যাব এইড হাসপাতাল, কেয়ার মেডিকেল হাসপাতাল, আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতাল, বায়োমেড ডায়াগনস্টিক, বাংলাদেশ ইউনিস্টিউট অব জেনারেল সাইন্স হাসপাতাল, এমএফআর মলিকিউলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিকস, ডিএনএস সলিউশন লিমিটেড, বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ সায়েন্স জেনারেল হাসপাতাল ও পুর্নাভা হেলথ বাংলাদেশ লিমিটেড। চট্টগ্রামে শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি, ইম্পেরিয়াল হাসপাতাল লিমিটেড।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও