কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফরিদপুরে ৫৫টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত, বন্ধ করা হয়েছে নৌ চলাচল

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২০ মে ২০২০, ১২:৩৬

আম্ফানের প্রস্তুতি হিসেবে পদ্মাবেষ্টিত ফরিদপুরের সদর, চরভদ্রাসন ও সদরপুর এই তিন উপজেলায় খোলা হয়েছে ৫৫টি আশ্রয়কেন্দ্র। এসব এলাকার কাঁচা ঘরবাড়ির বাসিন্দাদের সতর্ক থাকতে ও প্রয়োজনে আশ্রয়কেন্দ্রে অবস্থান নেয়ার জন্য মাইকিংও করা হচ্ছে।

পাশাপাশি জেলেদের বলা হয়েছে এই আবহাওয়ায় নদীতে মাছ ধরার জন্য না নামতে। বন্ধ রাখা হয়েছে সব ধরনের নৌ চলাচল। পাশাপাশি কৃষি ফসল যাতে বিনষ্ট না হয় সেই আশঙ্কায় কৃষকদের নানা পরামর্শ দেয়া হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

ফরিদপুর আবহাওয়া অফিসের ইনর্চাজ সুরজুল আমিন জানান, আম্ফানের প্রভাবে মঙ্গলবার মেঘলা আকাশের সঙ্গে দুপুরে ও রাতে বৃষ্টি হয়। বুধবার সকালে সামান্য রোদের দেখা মিললেও সকাল তারপরে আবার আকাশ মেঘাচ্ছন্ন হয়ে যায়। এরপর থেকে থেমে থেমে হালকা বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া বইতে শুরু করে।

ফরিদপুরের সদর ইউএনও মো. মাসুম রেজা বলেন, আম্ফানের কারণে নর্থচ্যানেল, ডিক্রিরচর ও আলিয়াবাদ ইউপির চারটি ফ্লাড সেন্টার প্রস্তুত করা হয়েছে। কাঁচা ঘরবাড়ির বাসিন্দাদের সেখানে আশ্রয় নিতে বলা হচ্ছে।

তিনি বলেন, এছাড়াও সব প্রাইমারি স্কুলগুলোকে প্রস্তুত রাখা হয়েছে যেকোন পরিস্থিতি মোকাবিলায়। আপদকালীন সময়ের জন্য শুকনো খাবার হিসেবে চিড়া, মুড়ি ও গুড় মজুদ করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও