কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জামালপুরে নতুন আক্রান্তের পাঁচজনই ঢাকাফেরত

ঢাকা টাইমস প্রকাশিত: ২০ মে ২০২০, ০০:২১

জামালপুরে নতুন করে সাতজনের শরীরে নভেল করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে পাঁচজনই রাজধানী ঢাকাফেরত। বাকি দুইজন বকশিগঞ্জ উপজেলার এক দম্পতি। সোমবার জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে ৯১টি নমুনা পরীক্ষার পর সাতজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ১৫৩ জন। নতুন আক্রান্তদের মধ্যে ৩ জন মেলান্দহ, ৩ জন বকশিগঞ্জ ও ১ জন ইসলামপুর উপজেলার। মেলান্দহ উপজেলার আক্রান্ত ৩ জনের মধ্যে কাপাসহাটিয়া এলাকার ৫৬ বছর বয়সী একজন ব্যক্তি এবং দুরমুট এলাকার ১৯ ও ৩৬ বছর বয়সী দুই জন যুবক। তারা ৩ জনই ঢাকাফেরত কারখানা শ্রমিক।

অপরদিকে ইসলামপুর পৌরসভার দরিয়াবাদ এলাকার ৩০ বছর বয়সী একজন যুবক আক্রান্ত হয়েছে। তিনি ঢাকাফেরত কারখানা শ্রমিক। বকশিগঞ্জ উপজেলার আক্রান্ত ৩ জনের মধ্যে- নিলক্ষিয়া এলাকার ৫০ বছর বয়সী ঢাকাফেরত একজন পোশাকশ্রমিক এবং সারমারা এলাকার ৫৬ ও ৪৮ বছর বয়সী এক দম্পতি আক্রান্ত হয়েছে। আক্রান্ত ৭ জনকে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন সেন্টারে আনার প্রক্রিয়া চলছে এবং তাদের বাড়ি লকডাউনের ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এর মাঝে দুই নারী মারা যাওয়ার পর তাদের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়। এছাড়া ঢাকা থেকে আগত দেওয়ানগঞ্জের দুলাল মিয়া ময়মনসিংহ এস কে করোনা হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় ২০ এপ্রিল রাতে মারা যান। জেলায় আক্রান্ত ১৫৩ জনের মধ্যে জামালপুর সদর উপজেলায় ৪৫ জন, মেলান্দহে ৩৩ জন, ইসলামপুরে ২৮ জন, দেওয়ানগঞ্জে ৯ জন, বকশীগঞ্জে ১২ জন, মাদারগঞ্জে ১৩ জন ও সরিষাবাড়িতে ১৩ জন।

এছাড়া শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন সেন্টার থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৬ জন এবং চিকিৎসাধীন রয়েছেন ৩৫ জন। বাকিরা হোম আইসোলেশনে রয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও