কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঘুম থেকে উঠে এরকম একটা মহা দুঃসংবাদ পাবো চিন্তাই করিনি : ড. ইউনূস

নয়া দিগন্ত প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২০, ১০:৫৭

জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে শোক জানিয়েছেন শান্তিতে নোবেল বিজয়ী এবং গ্রামীণ কমিউনিকেশন্সের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূস। শোক বাণীতে তিনি বলেন, ‘ঘুম থেকে উঠে এরকম একটা মহা দুঃসংবাদ পাবো চিন্তাই করিনি। এই দুঃসংবাদের আকস্মিকতায় এবং গুরুত্বে আমি সম্পূর্ণ নিথর।’ তিনি বলেন, ‘জামিলুর রেজা চৌধুরী আমার দীর্ঘদিনের বন্ধু। তিনি আমার কর্মকাণ্ডের সাথে সব সময় জড়িত থাকতেন। আজ (মঙ্গলবার) দুপুর ১২টায় তার সভাপতিত্বে আমাদের একটা টেলিফোন-মিটিং হবার কথা। গতকাল আমরা তার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। আজ তিনি নেই।’

জামিলুর রেজা চৌধুরী একজন অসাধারণ মানুষ। যেকোনো কঠিন বিষয়কে তিনি দ্রুত হৃদয়ঙ্গম করে তার উপর অত্যন্ত সুন্দর পরামর্শ দিতে পারতেন। স্থাপত্য বিষয়ে তার জ্ঞানের গভীরতা অতুলনীয়। ব্যক্তিগত জীবনে তার সততা প্রশ্নাতীত, বলেন ইউনূস।

তিনি আরো বলেন, ‘যে কোনো দেশের জন্য তিনি সর্বোচ্চ ব্যক্তিদের একজন হতে পারতেন। আমাদের পরম দুর্ভাগ্য যে এরকম একজন লোক আমরা আজ হারালাম। আমার দুঃখ আমি আমার একজন নিকটতম বন্ধুকে হারালাম। তার পরিবারের প্রতি সমবেদনা জানানোর ভাষা আমার নেই। মহান আল্লাহ তাকে চির শান্তিতে রাখুন।’ জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী মঙ্গলবার ভোরে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৭ বছর।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও