কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লাইভ চলাবস্থায় গাল টেনে দেওয়ার ঘটনা ঘটল বাংলাদেশে। ছবি: ভিডিও থেকে নেওয়া

লাইভে প্রতিবেদকের গাল টেনে আদর!

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১১ এপ্রিল ২০১৮, ১৬:৫৪
আপডেট: ১১ এপ্রিল ২০১৮, ১৬:৫৪

(প্রিয়.কম) টেলিভিশন চ্যানেলের সংবাদে সরাসরি (লাইভ) যোগ দিয়ে এক প্রতিবেদক ঘটনার বর্ণনা করছেন। আশপাশে রাতের নিস্তব্ধতা নেমে এসেছে। সড়কের ল্যাম্পপোস্টে বাতি জ্বলছে। দূরে দু-একজনকে হাঁটতে দেখা যাচ্ছে। অথচ আগের দিনই ওই স্থান ছিল রণক্ষেত্র। ছাত্র আর পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া চলেছে রাতভর। কোটা সংস্কার দাবির আন্দোলনের আপডেট জানাচ্ছিলেন ওই প্রতিবেদক। এমন সময় লাইভ চলাবস্থায় পাশ থেকে এক যুবক ওই প্রতিবেদকের গাল দুটি টেনে দেন। যেমনটা সাধারণত কোলের শিশুকে আদর করে গাল টেনে দেওয়া হয়।

ঘটনাটি ঘটেছে ৯ এপ্রিল সোমবার দিবাগত রাতে। ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে রাতেই ছড়িয়ে পড়ে।

৮ এপ্রিল সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চাকরিপ্রার্থী ও শিক্ষার্থীরা শাহবাগে সড়ক অবরোধ করেন। তাদের সরাতে গিয়ে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিপেটা করে। এরপর আন্দোলনকারীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়। পুলিশের সঙ্গে যোগ দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। রাতভর ধাওয়া-পাল্টাধাওয়া হয়।

পরদিন সোমবার আবার শিক্ষার্থীরা তাদের দাবিতে রাজু ভাস্কর্যে একত্রিত। সন্ধ্যায় আন্দোলন স্থগিত করার সিদ্ধান্তে দুই অংশে বিভক্ত হয়ে পড়েন আন্দোলনকারীরা। মঙ্গলবারের কর্মসূচি ঘোষণা করে তারা হলে ফিরে যান। তাদের অভিযোগ ছিল, রাতে ছাত্রলীগের নেতাকর্মীরা আশপাশে অবস্থান নিয়েছে তাদের ওপর হামলার উদ্দেশ্যে। আন্দোলনকারীরা চলে যাওয়ার পরই ঘটনার আপডেট সরাসরি জানাচ্ছিলেন ওই প্রতিবেদক।

 বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসির প্রতিবেদক বিজন লাইভে সংবাদে যোগ দিয়ে বলছিলেন, ‘এখন পরিবেশ অনেকটাই শান্ত আছে। হয়তো বা আমরা...’। এই কথার মধ্যেই পাশ থেকে একজন গিয়ে প্রতিবেদকের গাল দুটি হালকা টেনে দেন। তবে এমন ঘটনায় থেমে যাননি প্রতিবেদক। কিছুটা ভড়কে গেলেও তিনি তার কথা স্বাভাবিকভাবেই বলতে থাকেন। গাল টেনেই ওই ব্যক্তি সরে যান। প্রতিবেদক বলতে থাকেন, ‘...যখন নতুন কোনো তথ্য পাই, তাহলে আমরা আপনাদেরকে জানাতে পারব। সোনিয়া (উপস্থাপিকা) আমার কাছে এই ছিল সর্বশেষ খবর।’

গাল টেনে দেওয়া ওই যুবকের নাম তুহিন সাইফুল ইসলাম। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের এক পরিচিত মুখ তিনি।

তবে এই ঘটনায় সংবাদ উপস্থাপক ও প্রতিবেদক দুজনের প্রশংসা করেছেন ফেসবুক ব্যবহারকারীরা। এমন ঘটনায় তারা কেউ হাসেননি বা না হেসেই সংবাদের ধারাবাহিকতা চালিয়ে গেছেন।

ডিবিসি নিউজ চ্যানেলের ওই লাইভ প্রচারের সময় প্রতিবেদকের গাল টিপে দেওয়ার অংশের ভিডিও ফেসবুকে অনেকেই শেয়ার করেন। বিভিন্নজন বিভিন্ন ধরনের মন্তব্য করেন। তবে সম্ভবত এমন ঘটনা বাংলাদেশে এটিই প্রথম। এর আগে লাইভ সংবাদে গাল টেনে দিতে দেখা যায়নি।

প্রিয় জটিল/রিমন