কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আসুসের দুই পর্দার ল্যাপটপ

দেশের বাজারে আসুসের দুই ডিসপ্লের ল্যাপটপ

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০১৯, ১৮:৫০
আপডেট: ২৮ নভেম্বর ২০১৯, ১৮:৫০

দেশে আসুস জেনবুক ডুয়ো এবং জেনবুক প্রো ডুয়ো দুটি সংস্করণের ল্যাপটপ নিয়ে এসেছে দেশের ল্যাপটপ বাজারে শীর্ষ স্থানে থাকা আসুস। টাচ-ডিসপ্লে সমর্থিত এই দুই পর্দার ল্যাপটপের ২য় ডিসপ্লেটি কীবোর্ডের উপরে রয়েছে।

আসুস জানিয়েছে, আসুসের “ল্যাপটপ অফ টুমরো” ল্যাপটপটির মাধ্যমে কন্টেন্ট ক্রিয়েটর, ডিজিটাল আর্টিস্ট এবং মাল্টিটাস্কিং এ দিবে নতুন একটি ধারা। টাচ ডিসপ্লে এবং স্টাইলাস পেন থাকায় ল্যাপটপটির মাধ্যমে মাল্টিটাস্কিং, ছবি আকা কিংবা ডিজিটাল আর্ট হবে আরো বেশি সহজ।

আসুস জেনবুক প্রো ডুয়ো এবং জেনবুক ডুয়ো দুটি ল্যাপটপের চার ধরনের সংস্করণ রয়েছে। সর্বোচ্চ মানের জেনবুক প্রো ডুয়ো সংস্করণটিতে রয়েছে ইন্টেল কোর আই নাইন প্রসেসর।

এছাড়া আসুস জেনবুক ডুয়োতে আছে দশম প্রজন্মনের ইন্টেল কোর আই সেভেন এবং কোর আই ফাইভ প্রসেসর। সর্বোচ্চ ৩২ জিবি র‍্যাম ধারনক্ষমতা সমর্থিত এই ল্যাপটপে অতিরিক্ত জিপিইউ হিসেবে রয়েছে এনভিডিয়া আরটিএক্স ২০৬০ এবং সর্বনিম্ন মডেলে এমএক্স২৫০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট।

এছাড়া স্টোরেজ হিসেবে থাকছে ১ টেরাবাইট হাই স্পিড পিসিআইই এসএসডি সুবিধা। ১৫.৬ ইঞ্চ ফোর-কে ওএলইডি টাচস্ক্রিন ডিসপ্লের আসুস জেনবুক প্রো ডুয়োতে দেওয়া হয়েছে সর্বোচ্চ পর্যায়ের কুলিং সুবিধা।

অন্যদিকে ১৪ ইঞ্চ এলইডি ফুলএইচডি টাচস্ক্রিন সমর্থিত জেনবুক ডুয়োতে রয়েছে অপেক্ষাকৃত পাতলা একটি গড়ন এবং উন্নতমানের কুলিং সিস্টেম।

সর্বোচ্চ কনফিগারেশনসহ আসুস জেনবুক প্রো ডুয়ো ল্যপটপটির মূল্য নির্ধারিত হয়েছে ২লাখ ৮০ হাজার টাকা এবং আসুসের জেনবুক ডুয়ো সিরিজের ল্যাপটপ মিলবে এক লাখ পাঁচ হাজার টাকা থেকে।

প্রেস বিজ্ঞপ্তি