অনুশীলনে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। ছবি: বিসিবি

ভিডিওতে দেখুন শ্রীলঙ্কায় বাংলাদেশের প্রথম দিনের অনুশীলন

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ জুলাই ২০১৯, ২২:৪৭
আপডেট: ২১ জুলাই ২০১৯, ২২:৪৭

(প্রিয়.কম) তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নিতে এই মুহূর্তে শ্রীলঙ্কায় অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এ জন্য ২০ জুলাই, শনিবার শ্রীলঙ্কা সিরিজের ভারপ্রাপ্ত অধিনায়কের নেতৃত্বে শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়েন জাতীয় দলের ছয় ক্রিকেটার। পরদিন থেকেই অনুশীলনে নেমে পড়েছেন তারা।

২১ জুলাই, রবিবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথম দিনের অনুশীলন সেরে নেন বাংলাদেশি ক্রিকেটাররা। এদিন স্থানীয় সময় দুপুর ২টার দিকে অনুশীলনে মাঠে নামেন তামিম ইকবাল-মুশফিকুর রহিমরা। অনুশীলন চলে বিকেল ৫টা পর্যন্ত। প্রথমে হালকা স্ট্রেচিং ও ফিল্ডিংয়ের পর নেট সেশনে সময় কাটিয়েছেন তামিম-মুশফিক-সৌম্যরা।

আগামী ২৬ জুলাই প্রেমাদাসা স্টেডিয়ামেই অনুষ্ঠিত হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। একই মাঠে আগামী ২৯ ও ৩১ জুলাই সিরিজের বাকি দুই ম্যাচে লঙ্কানদের মুখোমুখি হবে বাংলাদেশ।

অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন তামিম-মুশফিকরা। ছবি: বিসিবি

চোটের কারণে শ্রীলঙ্কা সিরিজ খেলা হচ্ছে না জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার। তার পরিবর্তে এই সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল।

বাঁহাতি এই ওপেনারের নেতৃত্বে শনিবার শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়েন মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেন সৈকত। বাকিদের মধ্যে রবিবার ঢাকা ছেড়েছেন পেসার রুবেল হোসেন। এদিন বিকেলে রুবেল হোসেন কলম্বো পৌঁছেছেন।

সোমবার শ্রীলঙ্কার বিমান ধরবেন সাব্বির রহমান, এনামুল হক বিজয়, মোহাম্মদ মিঠুন ও ফরহাদ রেজা। এ ছাড়া তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম ভারত থেকে সরাসরি শ্রীলঙ্কায় দলের সঙ্গে যোগ দেবেন। মিনি রঞ্জি ট্রফি খেলতে এই মুহূর্তে ভারতে অবস্থান করছেন তারা।

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, ফরহাদ রেজা, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম ও তাসকিন রহমান।

প্রিয় খেলা/রুহুল

আরো পড়ুন