বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচের একটি মুহূর্ত। ছবি: প্রিয়.কম

বাংলাদেশে আসবে না জিম্বাবুয়ে, অনিশ্চয়তায় ত্রিদেশীয় সিরিজ

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ জুলাই ২০১৯, ১৮:০২
আপডেট: ২১ জুলাই ২০১৯, ১৮:০২

(প্রিয়.কম) দুর্নীতি ও বোর্ডের উপর রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগে গেল বৃহস্পতিবার জিম্বাবুয়ের সদস্য পদ স্থগিত করার সিদ্ধান্ত নেয় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ফলে আইসিসির কাছ থেকে কোনো অর্থিক অনুদান পাবে না দেশটির ক্রিকেট বোর্ড। এমনকি আইসিসির কোনো ইভেন্টেও অংশ নিতে পারবে না জিম্বাবুয়ে ক্রিকেট দল।

এবার বাংলাদেশের মাটিতে অনুষ্ঠেয় ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতেও অপরাগতা জানিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড (জেডসি)। শনিবার দেশটির ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের ওই বিবৃতিতে বলা হয়েছে, আসন্ন মৌসুমে ঘরোয়া প্রতিযোগিতাগুলো আয়োজনের সামর্থ্য তাদের নেই। ভবিষ্যৎ সফরসূচির সিরিজ খেলার কিংবা অন্য আন্তর্জাতিক সিরিজের প্রতিশ্রুতি পূরণ করাও তাদের পক্ষে সম্ভব নয়।

বিবৃতিতে আরও জানানো হয়েছে, তীব্র অর্থ সঙ্কটে রয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট।

চলতি বছরের সেপ্টেম্বরে আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। ঘরের মাটিতে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজটি হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি ফরম্যাটে।

এমনকি ত্রিদেশীয় সিরিজের আংশিক সূচিও পর্যন্ত প্রকাশ করেছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। কিন্তু জিম্বাবুয়ে বাংলাদেশে আসতে অপারগতা প্রকাশ করায় ত্রিদেশীয় সিরিজ আয়োজন করা নিয়ে রীতিমতো অনিশ্চয়তা দেখা দিয়েছে।

জিম্বাবুয়ের এমন প্রতিক্রিয়ায় অবশ্য কোনো মন্তব্য করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে কি না সেই সিদ্ধান্ত একান্তই জিম্বাবুয়ের।

প্রিয় খেলা/রুহুল

আরো পড়ুন