বাংলাদেশ দলকে কড়া নিরাপত্তা দিচ্ছে শ্রীলঙ্কা। ছবি: সংগৃহীত

কলম্বোতে সর্বোচ্চ নিরাপত্তায় বাংলাদেশ দল

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ জুলাই ২০১৯, ০৯:৩৭
আপডেট: ২১ জুলাই ২০১৯, ০৯:৩৭

(প্রিয়.কম) ইস্টার সানডেতে ভয়ংকর সন্ত্রাসী হামলায় কেঁপে উঠেছিল শ্রীলঙ্কা। বিভিন্ন হোটেল ও চার্চে ভয়ংকর সে হামলায় জীবন হারিয়েছিলেন ২৫০-এর বেশি মানুষ। এরপর থেকেই জরুরি অবস্থা জারি করা হয় শ্রীলঙ্কায়। এমন অবস্থায় হুমকির মুখে পড়েছিল দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন।

সেই সাথে ক্রাইস্টচার্চে বাংলাদেশি ক্রিকেটারদের মৃত্যুর মুখ থেকে ফেরার ঘটনায় সফরের জন্য বাংলাদেশকে রাজি করানো সহজ ছিল না শ্রীলঙ্কার। তবে নিরাপত্তা পর্যবেক্ষণের পর সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস পেয়ে সফরে দল পাঠাতে রাজি হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ইতোমধ্যে তামিম ইকবালের নেতৃত্বে অর্ধেক বাংলাদেশ দল শনিবার বিকেল নাগাদ পা রেখেছে কলম্বোতে। সেখানে বাংলাদেশ দলকে সর্বোচ্চ নিরাপত্তাই দিচ্ছে শ্রীলঙ্কা।

সাধারণত বিভিন্ন দেশের রাষ্ট্রীয় প্রতিনিধিদের জন্য যে নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়, সেটাই বাংলাদেশ ক্রিকেট দলকে দেওয়া হচ্ছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। দলের সঙ্গে বাড়তি নিরাপত্তাকর্মীও দেওয়া হয়েছে পরিবর্তিত পরিস্থিতিতে।

শুধু টিম হোটেলেই নয়, পুরো সিরিজকেই নিরাপত্তার চাদরে ঢেকে দিচ্ছে শ্রীলঙ্কা। হোটেল থেকে মাঠে যাওয়া এবং মাঠ থেকে হোটেলে ফেরার রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হবে। নিয়ন্ত্রিত থাকবে পথচারীদের চলাচলও। আর বাংলাদেশ দল যে হোটেলে থাকবে, সেখানেও থাকবে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেওয়া হয় বাংলাদেশ দলকে। ছবি: সংগৃহীত

এক কর্মরত পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, ম্যাচের ভেন্যুগুলোতেও নিরাপত্তার বিশেষ ব্যবস্থা করছি আমরা।

টিম হোটেলে বাংলাদেশ দল। ছবি: সংগৃহীত

বাংলাদেশের স্কোয়াডের সব সদস্য অবশ্য এখনো শ্রীলঙ্কায় পৌঁছাননি। আনুষ্ঠানিক যাত্রায় ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবাল ছাড়াও সঙ্গী ছিলেন মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেন সৈকত।

টিম হোটেলে নিয়ে যাওয়া হচ্ছে বাংলাদেশ দলকে। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ‘এ’ ও বিসিবি একাদশ দলের হয়ে স্কোয়াডের কয়েকজন ক্রিকেটার কাটাচ্ছেন ব্যস্ত সময়। তারা তাই আলাদাভাবে যুক্ত হবেন শ্রীলঙ্কায়।

প্রিয় খেলা/আশরাফ

আরো পড়ুন