তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২০ জুলাই ২০১৯, ০৯:০৭
আপডেট: ২০ জুলাই ২০১৯, ০৯:০৭

(প্রিয়.কম) চোটে পড়ে শেষ মুহূর্তে শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেলেন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তার পরিবর্তে শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস।

এ নিয়ে জালাল ইউনুসের ভাষ্য, ‘মাশরাফি শেষ মুহূর্তে ছিটকে পড়েছে। শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবে তামিম ইকবাল।’

মাশরাফি শ্রীলঙ্কা সফরে যেতে না পারায় স্বভাবতই দায়িত্ব পাওয়ার কথা সহঅধিনায়কের। কিন্তু টানা ক্রিকেটের ধকল সামলাতে সহঅধিনায়ক সাকিব আল হাসান এই সিরিজে থাকছেন বিশ্রামে। আর তাই নতুন কাউকেই খুঁজতে হয়েছে টিম ম্যানেজমেন্ট ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড কর্তাদের।

শেষ পর্যন্ত তারা বেছে নিয়েছেন তামিমকেই। এর আগে বাংলাদেশ দলকে তামিম একবারই নেতৃত্ব দিয়েছিলেন, ২০১৭ সালের ক্রাইস্টচার্চ টেস্টে। নিয়মিত টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম আঙুলের চোটে খেলতে পারেননি সেই টেস্ট। এবার মাশরাফি চোটে পড়ায় আবারও নেতৃত্বের ভার এসে পড়ছে জাতীয় দলের তারকা এই ওপেনারের কাঁধে।

আগামী ২৬ জুলাই কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। একই মাঠে ২৯ ও ৩১ জুলাই হবে বাকি দুই ম্যাচ।

প্রিয় খেলা/আশরাফ

আরো পড়ুন