ম্যাচ শেষে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের সংসদীয় ক্রিকেট দলের সদস্যরা। ছবি: সংগৃহীত

মাশরাফি-সাকিবরা না পারলেও সেমিফাইনালে বাংলাদেশের এমপিরা

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ জুলাই ২০১৯, ১৪:২৯
আপডেট: ১২ জুলাই ২০১৯, ১৪:২৯

(প্রিয়.কম) সেমিফাইনালে খেলার লক্ষ্য নিয়ে এবারের বিশ্বকাপে অংশ নিয়েছিল বাংলাদেশ। কিন্তু বিদায় নিতে হয়েছে লিগ পর্ব থেকেই। লিগ পর্বের ৯ ম্যাচের মধ্যে মাত্র তিনটিতে জয় পেয়েছে বাংলাদেশ। এ ছাড়া একটি ম্যাচ পরিত্যক্ত হয় বৃষ্টিতে। সবমিলিয়ে ৭ পয়েন্ট নিয়ে তালিকার অষ্টম অবস্থানে থেকে বিশ্বকাপ মিশন শেষ হয়েছে মাশরাফি-সাকিব-তামিমদের।

মাশরাফি-সাকিবরা বিশ্বকাপের লিগ পর্ব থেকে বিদায় নিলেও সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল। ইংল্যান্ডের মাটিতে চলমান আন্তঃসংসদীয় (ইন্টার-পার্লামেন্টারি) বিশ্বকাপে অপরাজিত দল হিসেবে সেমিফাইনালের টিকেট নিশ্চিত করেন বাংলাদেশের সাংসদরা। শেষ চারে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার সংসদীয় ক্রিকেট দল।

১১ জুলাই, বৃহস্পতিবার দুটি ম্যাচে মাঠে নামেন বাংলাদেশের সাংসদরা। দিনের প্রথম ম্যাচে অল স্টার একাদশকে হারান তারা। পরের ম্যাচে নিউজিল্যান্ডকেও বড় রানের ব্যবধানে হারায় নাইমুর রহমান দুর্জয়ের দল। তাতে অপরাজিত থেকেই শেষ চারে পা রাখে বাংলাদেশ। এর আগে আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়ে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশের সংসদীয় ক্রিকেট দল।

১০ জুলাই ইংল্যান্ডের মাটিতে পর্দা উঠে আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপের। এই টুর্নামেন্টে অংশ নিয়েছে চলমান ওয়ানডে বিশ্বকাপে অংশগ্রহণকারী ৮টি দেশের আন্তঃসংসদীয় ক্রিকেট দল। দুটি গ্রুপে ভাগ হয়ে খেলছেন বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা ও স্বাগতিক ইংল্যান্ডের সাংসদরা।

আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপের বাংলাদেশ দলে রয়েছেন শেখ তন্ময়, নাহিম রাজ্জাক, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, জুনায়েদ আহমেদ পলক ও মোহাম্মদ আয়েন উদ্দিনের মতো জনপ্রিয় ও তরুণ সংসদ সদস্যরা। বাংলাদেশ দলকে নেতৃত্ব দিচ্ছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়।

প্রিয় খেলা/রুহুল