কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ম্যাচ শেষে হাত মেলাচ্ছেন কেন উইলিয়ামসন ও বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

ভারতকে কাঁদিয়ে ফাইনালে নিউজিল্যান্ড, দেখুন ভিডিওতে

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১০ জুলাই ২০১৯, ২২:৪৬
আপডেট: ১০ জুলাই ২০১৯, ২২:৪৬

(প্রিয়.কম) নিজেদের কাজটা ঠিকভাবেই করেছিলেন ভারতের বোলাররা। জাসপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজা ও ভুবনেশ্বর কুমারের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিউজিল্যান্ডকে মাত্র ২৩৯ রানে বেঁধে ফেলে ভারত। কিন্তু ২৪০ রানের লক্ষ্যটাকেও রীতিমতো কঠিন বানিয়ে ফেলেন ভারতীয় ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ভারতের সঙ্গী হয় ১৮ রানের পরাজয়। এই পরাজয়ে বিশ্বকাপের সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছে বিরাট কোহলির দল।

৯ জুলাই, মঙ্গলবার ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে মুখোমুখি হয় ভারত ও নিউজিল্যান্ড। এদিন টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু ৪৬.১ ওভার খেলা হওয়ার পরই হানা দেয় বৃষ্টি। এরপর আর খেলা মাঠে গড়ানো সম্ভব হয়নি। ৪৬.১ ওভারে ৫ উইকেটে ২১১ রান সংগ্রহ করে কিউইরা।

বুধবার সেখান থেকেই খেলা শুরু হয়। শেষ পর্যন্ত ৮ উইকেটে ২৩৯ রানের সংগ্রহ দাঁড় করায় নিউজিল্যান্ড। জবাবে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই কিউই বোলারদের সামনে ধুঁকতে থাকে ভারতীয় ব্যাটসম্যানরা। স্কোরকার্ডে মাত্র ৯২ রান যোগ করতেই ছয় ব্যাটসম্যানকে হারায় ভারত।

এরপর ৫ রানে ৩ উইকেট হারানো ভারতকে পথ দেখান রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনি। সপ্তম উইকেটে জুটিতে দুজন মিলে যোগ করেন ১১৬ রান। তাদের এই জুটিতে জয়ের সুবাতাস পাচ্ছিল ভারত। কিন্তু দুর্দান্ত খেলতে থাকা জাদেজাকে ৭৭ রানে থামিয়ে নিউজিল্যান্ডকে ম্যাচে ফেরান ট্রেন্ট বোল্ট।

জাদেজা ফিরলেও জয়ের আশা বাঁচিয়ে রেখেছিলেন হাফ সেঞ্চুরির দেখা পাওয়া ধোনি। কিন্তু মার্টিন গাপটিলের দুর্দান্ত থ্রোতে রান আউটের ফাঁদে পড়েন তিনি। ধোনির বিদায়ের পরই ম্যাচ থেকে ছিটকে যায় ভারত।

ভিডিওতে দেখুন ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচের হাইলাইটস-

প্রিয় খেলা/রুহুল