কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অনুশীলনে তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

ছুটি না কাটিয়ে দেশে ফিরেই অনুশীলনে তামিম

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১০ জুলাই ২০১৯, ২২:২৫
আপডেট: ১০ জুলাই ২০১৯, ২২:২৫

(প্রিয়.কম) বিশ্বকাপ মিশন শেষে ইতোমধ্যেই দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ৭ জুলাই, রবিবার বাংলাদেশ সময় বিকেল ৫.২৬ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছান বাংলাদেশি ক্রিকেটাররা।

বিশ্বকাপ মিশন শেষে আপাতত ছুটিতে রয়েছেন মাশরাফি-সাকিব-তামিমরা। ছুটির সময়টা নিজেদের মতো করে কাটাচ্ছেন তারা। তবে তামিম ইকবালকে দেখা গেল অনুশীলনে। ছুটিতে না গিয়ে ব্যাট হাতে অনুশীলনে নেমে পড়েছেন জাতীয় দলের বাঁহাতি এই ওপেনার।

৯ জুলাই, মঙ্গলবার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের পাশে ইনডোরে একা অনুশীলন করেছেন তামিম। সেখানে ঘণ্টা খানেক ব্যাটিং অনুশীলন করেন তিনি। বোলিং মেশিন থেকে ছুটে আসা বলগুলোকে একের পর এক ডিফেন্স করেন, কাট করেন এবং বড় শট খেলার চেষ্টা করেন বাঁহাতি এই ওপেনার।

এবারের বিশ্বকাপে যাদেরকে ঘিরে বাড়তি প্রত্যাশা ছিল, তাদের মধ্যে অন্যতম ছিলেন তামিম। কিন্তু ভক্ত-সমর্থকদের সেই প্রত্যাশা পূরণ করতে পারেননি বাঁহাতি এই ওপেনার। উল্টো ইংল্যান্ড বিশ্বকাপজুড়ে যেন নিজেকে নিজে খুঁজে ফিরেছেন দেশসেরা এই ওপেনার।

এবারের বিশ্বকাপে ৯ ম্যাচের ৮ ইনিংসে ব্যাটিং করে মাত্র ২৩১ রান করেছেন তামিম। এখানেই শেষ নয়। পুরো বিশ্বকাপে অফ ফর্মে থাকার পাশাপাশি দেশসেরা এই ওপেনার অধিকাংশ ইনিংসে যেভাবে আউট হয়েছেন, সেটা ছিল দৃষ্টিকটু। আর ফিল্ডিংয়েও করেছেন নানা ভুল। বিশেষ করে ভারতের বিপক্ষে রোহিত শর্মার ক্যাচটি মিস করায় এখনো সমালোচনা হচ্ছে তামিমকে নিয়ে। প্রশ্ন উঠেছে তার ফিটনেস নিয়েও।

এসব ঘটনায় ভক্ত-সমর্থকদের তোপের মুখে যেন পড়েছেন জাতীয় দলের এই ড্যাশিং ওপেনার। তাদের কাছ থেকে সহ্য করতে হচ্ছে তীব্র সমালোচনা ও নানারকম তীর্যক মন্তব্য।

ভক্ত-সমর্থকদের এমন সমালোচনা ও বিশ্বকাপে ফর্মহীন থাকার হতাশা হয়তো আরও তাঁতিয়ে দিয়েছে তামিমকে। তাই তো ছুটি না কাটিয়ে অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন দেশসেরা এই ওপেনার।

প্রিয় খেলা/রুহুল