কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জাসপ্রীত বুমরাহর বোলিং স্টাইল নকল করছেন বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

বুমরাহর স্টাইল নকল করে কোহলির বোলিং, দেখুন ভিডিও

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১০ জুলাই ২০১৯, ১৬:২৫
আপডেট: ১০ জুলাই ২০১৯, ১৬:২৫

(প্রিয়.কম) বোলিং স্টাইল অন্যরকম হওয়ায় কিশোর বয়সে কম কথা শুনতে হয়নি জাসপ্রীত বুমরাহকে। এই জটিল বোলিং স্টাইল নিয়ে বেশি দূর যাওয়া সম্ভব নয়; এমন কথাও অনেকবার শুনতে হয়েছে ভারতীয় এই পেসারকে। এমনকি ‘অদ্ভুত’ বোলিং অ্যাকশনের কারণে ক্যারিয়ারের শুরু থেকে আলোচনায় ছিলেন বুমরাহ। কিন্তু তিন বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে পাওয়া সাফল্যে বোলিং অ্যাকশন নিয়ে চলা আলোচনা ভুলিয়ে দিয়েছেন ভারতের ডানহাতি এই পেসার।

এখানেই শেষ নয়। নিজেকে জাতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ ও কার্যকরী ক্রিকেটার হিসেবেও প্রতিষ্ঠিত করেছেন বুমরাহ। প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানদের ধাঁধায় ফেলে দেওয়া বুমরাহ এখন শুধু ভারতের নয়, বিশ্বেরও সেরা পেসার। উঠতি পেসারদের কাছেও রোল মডেল হয়ে উঠেছেন অদ্ভুত স্টাইলে বোলিং করা ডানহাতি এই পেসার। বুমরাহর বোলিং স্টাইল পর্যন্ত অনুকরণ করছেন অনেকে।

এবার সেই তালিকায় নাম লেখালেন বিরাট কোহলি। সম্প্রতি বুমরাহর স্টাইল অনুকরণে বোলিং করতে দেখা গেছে ভারতীয় অধিনায়ককে। বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মাঠে নামার আগে অনুশীলন চলাকালীন বুমরাহর মতো বোলিং করেছেন কোহলি। শুধু বোলিং স্টাইলই নকল করেননি, উইকেট পাওয়ার পর বুমরাহ যেভাবে উদযাপন করেন সেটা পর্যন্ত অনুকরণ করে দেখান ভারতীয় অধিনায়ক।

উইকেট পাওয়ার পর বুমরাহ যেভাবে উদযাপন করেন সেটা পর্যন্ত অনুকরণ করেছেন কোহলি। ছবি: সংগৃহীত

এসময় কোহলির পাশেই দাঁড়ানো ছিলেন বুমরাহ ও কুলদ্বীপ যাদবসহ ভারতের বেশ কয়েকজন ক্রিকেটার। কোহলির এমন কাণ্ড দেখে পাশে দাঁড়িয়ে হাসছিলেন তারা।