কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শ্রীলঙ্কা ম্যাচে গ্যালারিতে আনুশকা শর্মা। ছবি: সংগৃহীত

ক্রিকেটারের স্ত্রী কিন্তু জানেন না ‘সিগন্যাল ফোর’ কাকে বলে (ভিডিও)

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৯ জুলাই ২০১৯, ১৪:১৮
আপডেট: ০৯ জুলাই ২০১৯, ১৪:১৮

(প্রিয়.কম) ২০১৫ ওয়ানডে বিশ্বকাপেও সমর্থকদের বিদ্রুপের শিকার হয়েছিলেন আনুশকা শর্মা। চার বছর পরেও দেখা গেল সেই একই চিত্রের। এবার তো আনুশকার ক্রিকেটীয় জ্ঞান নিয়েই প্রশ্ন তুলেছেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা।

স্বামী বিরাট কোহলিকে সঙ্গ দেওয়ার জন্য এই মুহূর্তে ইংল্যান্ডে অবস্থান করছেন আনুশকা। প্রতি ম্যাচেই হাজির হচ্ছেন গ্যালারিতে। সর্বশেষ ভারত-শ্রীলঙ্কা ম্যাচেও লিডসের গ্যালারিতে দেখা গেছে বলিউডের এই তারকা অভিনেত্রীকে। সেদিন গ্যালারিতে বসে কোহলি ও ভারতীয় দলের খেলা বেশ আনন্দের সঙ্গেই উপভোগ করছিলেন।

হাততালি দেওয়া, বিভিন্ন মুহুর্তে বিভিন্ন মুডে এদিন ক্যামেরা বন্দি হন কোহলিপত্নী। এর মাঝেই ঘটে এক  ঘটনা। ক্রিজে তখন বিরাট কোহলি ও রোহিত শর্মা ব্যাটিং করছিলেন। শ্রীলঙ্কার ছুঁড়ে দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে ভারত তখন প্রায় খেলা গুটিয়ে এনেছে। এমন সময়েই বিরাট কোহলির ব্যাট থেকে এলো বাউন্ডারি।

গোটা গ্যালারি তখন কোহলির বাউন্ডারিতে গলা ফাটিয়ে চিৎকার করছে। সেই সময় আনুশকাকে দেখা গেল হাততালি দেওয়ার সময়ে পাশে বসা ব্যক্তিকে জিজ্ঞাসা করছেন, ‘বাউন্ডারির সিগন্যাল কি আম্পায়ার এভাবে দেন?’

অর্থ্যাৎ ব্যাটসম্যান চার হাঁকানোর পর আ্যাম্পায়ার মাঠে থেকে যে সংকেত দেখান, সেটাই কি চার রানের সংকেত?  জানতে চেয়েছিলেন কোহলিপত্নী আনুশকা। এই ভিডিও সামনে আসার পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে শুরু হয় হাস্যরসের। চলছে তুমুল ব্যঙ্গ-বিদ্রূপও।

ভিডিওতে দেখুন সেই মুহূর্ত-

এই সামান্য বিষয়টা একটু আধটু যারা খেলে দেখেন তারাও জানেন। সেখানে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কের স্ত্রী হয়ে আনুশকা না জানা সবাইকে অবাকই করেছে বটে। সাধারণ দর্শক তিনি নন, কোহলির স্ত্রী যদি ভরা মাঠে এমন প্রশ্ন করে বসেন তবে তো তাকে প্রশ্নের মুখে পরতেই হয়, এমনটাই দাবি তুললেন নেটিজেনরা।

বাড়িতে বা অবসরে নিশ্চয়ই কোহলির সঙ্গে ম্যাচ দেখে থাকেন আনুশকা। ফলেই ক্রিকেটের অ আ ক খ তার পক্ষে না জানাটাই তো অস্বাভাবিক, এমনটাই ধারণা অনেকের। যদিও আনুশকার জগত ভিন্ন। লাইট-ক্যামেরা-অ্যাকশন নিয়েই পথ চলা তার, ফলে এমন প্রশ্ন তোলা কি ঠিক? এ নিয়েও মত দিয়েছেন অনেকে।

প্রিয় খেলা/আশরাফ