পাকিস্তানি টিভি উপস্থাপিকা নাইলা ইনায়ত। ছবি: সংগৃহীত

অ্যাপেলকে আপেল বলে হাসির খোরাক পাকিস্তানি উপস্থাপিকা (ভিডিও)

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০৮ জুলাই ২০১৯, ১৩:০১
আপডেট: ০৮ জুলাই ২০১৯, ১৩:০১

(প্রিয়.কম) টেলিভিশনে চলছে লাইভ অনুষ্ঠান। আলোচ্য বিষয় অর্থনীতি। পাকিস্তানের অর্থনৈতিক বিষয় নিয়ে সেখানকার একটি টেলিভিশন চ্যানেলে চলছে আলোচনা। অনুষ্ঠানের সঞ্চালনা করছিলেন উপস্থাপিকা নাইলা ইনায়ত। নায়লা প্রশ্ন করছেন, বিশেষজ্ঞরা উত্তর দিচ্ছেন। এ সময় এক বিশেষজ্ঞ পাকিস্তানের বাজেট নিয়ে কথা বলতে গিয়ে পাকিস্তানের বাজেটের সঙ্গে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপলের ব্যবসার তুলনা করেন। আর তাতেই ভুল করে বসেন উপস্থাপিকা। তিনি ভাবেন আপেল ফলের ব্যবসার কথা বলা হচ্ছে। ওই উপস্থাপিকা বলেন, এখন আপেলের দাম বেড়ে গেছে।

তবে উপস্থাপিকার কথা শোনার পর প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল নিয়ে মন্তব্য করা বিশেষজ্ঞ বুঝতে পারেন বিষয়টি বোধগম্যই হয়নি ওই উপস্থাপিকার। তাই লাইভ অবস্থাতেই তিনি শুধরে দিয়ে বলেন, এখানে অ্যাপল ফোন নিয়ে আলোচনা হচ্ছে, আপেল ফল নিয়ে নয়।

কিন্তু লাইভ অনুষ্ঠানের মধ্যে কেউ যদি এমন ভুল করে বসেন, তবে তার কি রক্ষা আছে? প্রচুর মানুষ এই ভুল নিয়ে মজা, ব্যঙ্গ করতে শুরু করেছেন।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি ভাইরাল হওয়ার পর হাসাহাসি যেন থামতেই চাচ্ছে না। অনেকে মন্তব্য করেছেন, লাইভে বসেও ওই সাংবাদিক বাড়ির বাজার নিয়ে ভাবছেন।

পাকিস্তানে লাইভে বিব্রতকর পরিস্থিতিতে পড়ার ঘটনা এটাই প্রথম নয়। কিছুদিন আগে পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার প্রাদেশিক সরকারের সংবাদ সম্মেলন ফেসবুকে লাইভ প্রচার করার সময় ভুলবসত ক্যাট ফিল্টার ফিচারটি চালু হয়ে যায়। ফলে গোলাপী রঙের বিড়ালের কান ও গোঁফ এঁটে যায় রাজনীতিবিদ শওকত ইউসুফজাইয়ের মুখে। এদিকে বিষয়টি জানার সঙ্গে সঙ্গে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ তাদের পেজ থেকে ভিডিওটি মুছে ফেলে। বিষয়টি জানার পর ওই রাজনীতিবিদ বলেন, ক্যাট ফিল্টারটি ভুলবশত চালু হয়েছিল।

প্রিয় সংবাদ/আশরাফ

আরো পড়ুন