কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দুই মেয়ে ও স্ত্রীর সঙ্গে ডেভিড ওয়ার্নার। ছবি: সংগৃহীত

দল ছেড়ে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে ওয়ার্নার

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ৩০ জুন ২০১৯, ২২:২৮
আপডেট: ৩০ জুন ২০১৯, ২২:২৮

(প্রিয়.কম) বল টেম্পারিংয়ের ঘটনায় এক বছরের নিষেধাজ্ঞা। যে ক্রিকেট ছাড়া এক মুহূর্ত চলে না, সেটা ছেড়ে এক বছর! অনুতপ্ত ডেভিড ওয়ার্নার যেন সব অন্ধকার দেখতে পাচ্ছিলেন। নিষেধাজ্ঞার কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এক আসরে খেলতে পারেননি তিনি, হারান সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়কত্বও।

নিষেধাজ্ঞা কাটিয়ে আইপিএলের দ্বাদশ আসর দিয়ে মাঠে ফেরেন ওয়ার্নার। কেবল তাই নয়। ব্যাট হাতে কাটান দুর্দান্ত এক মৌসুম। বিশ্বকাপের মঞ্চেও এই ফর্ম ধরে রেখেছেন অস্ট্রেলিয়ার বাঁহাতি এই ওপেনার। সাত ম্যাচে দুটি সেঞ্চুরি ও তিন হাফ সেঞ্চুরিতে ওয়ার্নারের ব্যাট থেকে এসেছে ৫০০ রান।

এখানেই শেষ নয়। ব্যাট হাতে দুর্দান্ত সময় পার করা ওয়ার্নারকে বিশ্বকাপের আগে আরেকটি সুসংবাদ দিয়েছিলেন তার স্ত্রী ক্যানডিস ওয়ার্নার। বিশ্বকাপের মধ্যে তৃতীয়বারের মতো বাবা হতে যাচ্ছেন বল টেম্পারিংয়ের দায়ে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরা ওয়ার্নার।

সবকিছু ঠিক থাকলে ৩০ জুন, রবিবার লন্ডনের একটি হাসপাতালে তৃতীয় সন্তানের জন্ম দিতে যাচ্ছেন ওয়ার্নারের স্ত্রী। এই সময় সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে তাকে নিয়ে আলাদাভাবে সময় কাটাচ্ছেন ওয়ার্নার। সেজন্য দলের কাছ থেকে ছুটিও নিয়েছেন বাঁহাতি এই ওপেনার। অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্টের বরাত দিয়ে এমনটাই জানিয়েছে দেশটির বেশ কয়েকটি সংবাদমাধ্যম।

তৃতীয় সন্তানের মুখ দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ওয়ার্নার। বাঁহাতি এই ওপেনারের ভাষ্য, ‘অনাগত সন্তানের দিকে আমি অধীর আগ্রহে তাকিয়ে আছি। দুটি ছোট্ট মেয়েকে নিয়ে এই মুহূর্তে আমরা ভীষণ সুখী। আশা করছি, তৃতীয়জনও রবিবার আসবে। আমরা আসলেই এটার অপেক্ষায় আছি।’

ওয়ার্নারের মতো বিশ্বকাপে দুর্দান্ত সময় কাটাচ্ছে তার দল অস্ট্রেলিয়া। আট ম্যাচে ৭ জয় ও এক হারে ১৪ পয়েন্ট নিয়ে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। লিগ পর্বে আর মাত্র একটি ম্যাচ বাকি তাদের। সেই ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামার আগে সাত দিনের লম্বা বিরতি পেয়েছে অজিরা।

বিরতির সময়টাতে স্ত্রীর পাশে থাকছেন ওয়ার্নার। কেননা গর্ভবতী স্ত্রীকে নিয়ে বিশ্বকাপ খেলতে এসেছেন বাঁহাতি এই অজি ব্যাটসম্যান। আগামী ৬ জুলাই প্রোটিয়াদের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এই ম্যাচের আগেই দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে ফর্মের তুঙ্গে থাকা ওয়ার্নারের।

প্রিয় খেলা/কামরুল