কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দেশ থেকে সমর্থকদের পাঁচ হাজার চিঠি পৌঁছানোর গুরুদায়িত্ব নিয়েছিলেন রাবেত খান। ছবি: শহিদুল আলম রতনের ফেসবুক টাইমলাইন থেকে।

দেশ থেকে মাশরাফি-সাকিবদের জন্য হাতে লেখা ৫০০০ চিঠি ইংল্যান্ডে

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ৩০ জুন ২০১৯, ১০:৩৬
আপডেট: ৩০ জুন ২০১৯, ১০:৩৬

(প্রিয়.কম) ইংল্যান্ডে চলছে ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসর। বাংলাদেশের দূরত্ব ৮০৪০ কিলোমিটার, সময়ের হিসেবে পাক্কা ৫ ঘণ্টা। তবে এত দূরত্ব বাধা হয়ে দাঁড়াতে পারেনি। প্রতি ম্যাচেই গ্যালারি পরিপূর্ণ থাকছে লাল-সবুজে। ইংল্যান্ডের প্রবাসী বাঙালিরা তো বটেই, দেশ থেকেও অনেকে গেছেন টাইগারদের সমর্থন যোগাতে।

যারা ইংল্যান্ডে যেতে পারেননি, তাদের পক্ষ হতে মাশরাফি-সাকিবদের কাছে ভালোবাসা পৌঁছে দেওয়ার গুরুদায়িত্ব নিয়েছিলেন রাবেত খান নামে এক ক্রিকেট সমর্থক।

সাত সমূদ্র তেরো নদী পার করে বিশ্বকাপ খেলতে যাওয়া টাইগারদের শুভকামনা জানানোর এই অভিনব উদ্যোগ নেন অবশ্য রাবেত খান নিজেই। বিভিন্ন স্কুল, অফিস, বন্ধু-বান্ধবের কাছ থেকে হাতে লেখা প্রায় ৫০০০ শুভকামনা জানানো চিঠি যোগাড় করে ডিএইচএলে করে ইংল্যান্ডে পাঠান বাংলাদেশি এই ক্রিকেট ভক্ত।

পাঁচ হাজার চিঠি সম্বলিত ২০ কেজি ওজনের সেই বাক্স।

২০ কেজি ওজন সম্বলিত ওই চিঠির বাক্স ইংল্যান্ড পৌঁছানোর পর বাংলাদেশ দলের নিকট পৌঁছে দেবার কাজটি করেন বিশিষ্ট ক্রিকেট সংগঠক ও কোচ শহিদুল আলম রতন। লন্ডন থেকে ৪১০ কিলোমিটার রাউন্ড ট্রিপে যেয়ে দলের কাছে চিঠিগুলো পৌঁছে দেন এই ক্রিকেট সংগঠক।

কিছু চিঠি পড়ে দেখছেন সুজন-আকরামরা।

চিঠিগুলো পাওয়ার পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন, মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম, বিসিবি পরিচালক আকরাম খান কিছু চিঠি পড়ে দেখেন। এই ৫০০০ চিঠির মধ্যে উল্লেখযোগ্য কিছু চিঠি ড্রেসিংরুমে লাগিয়ে রাখা হবে। দলের মিটিংয়ে পড়ে শোনানো হবে বেশ কিছু চিঠি, জানিয়েছেন শহিদুল আলম রতন।

প্রিয় খেলা/রুহুল