কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অজ্ঞাত এক বন্দুকধারীর গুলিতে ফ্রান্সের এক মসজিদের ইমামসহ দুই জন আহত হয়েছে। ছবি: সংগৃহীত

ফ্রান্সে মসজিদে হামলা, ইমামসহ গুলিবিদ্ধ ২

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৮ জুন ২০১৯, ১৩:৪৯
আপডেট: ২৮ জুন ২০১৯, ১৩:৪৯

(প্রিয়.কম) ফ্রান্সের পশ্চিমাঞ্চলীয় শহর ব্রেস্টের এক মসজিদে হামলার ঘটনা ঘটেছে। এতে অজ্ঞাত এক বন্দুকধারীর গুলিতে ওই মসজিদের ইমামসহ দুই জন আহত হয়েছে। দেশটির পুলিশ এ তথ্য জানায়।

২৭ জুন, বৃহস্পতিবার এ ঘটনা ঘটে।

দেশটির সন্ত্রাস নির্মূলবিষয়ক প্রসিকিউটর জিন ফিলিপ্পি জানান, নামাজ শেষে মসজিদ থেকে মুসল্লিরা বের হওয়ার সময় ওই বন্দুকধারী গুলি চালায়। এতে ইমামসহ দুই জন আহত হন। পরে বন্দুকধারী নিজের মাথায় গুলি করে আত্মহত্যা করেন।

গুলিবিদ্ধ হওয়া মসজিদের ইমামের নাম রশিদ আবু। অপর ব্যক্তির নাম জানা যায়নি। আহত দুই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা চলছে বলে দেশটির পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়েছে, বৃহস্পতিবার পশ্চিমাঞ্চলীয় শহর ব্রেস্টের আটলান্টিক কোস্ট এলাকার সুন্নাহ দ্য ব্রেস্ট মসজিদে এ হামলা চালায় ওই সন্ত্রাসী। তবে এ হামলার কারণ এখনো স্পষ্ট হয়নি।

দেশটির পুলিশের এক মুখপাত্র জানান, ‘অজ্ঞাত ওই বন্দুকধারী দুই জনকে গুলি করে ঘটনাস্থল থেকে গাড়িতে করে পালিয়ে যায়। এরপর হামলাকারীকে গ্রেফতার করতে দেশটির পুলিশ তল্লাশি অভিযানে নামে। কিন্তু কিছুক্ষণ পরে ওই হামলাকারীর গাড়ি খুঁজে পায়। তার পাশেই পড়ে থাকে হামলাকারীর নিথর দেহ।’

পুলিশের ওই মুখপাত্র জানান, ‘হামলাকারী তার মাথায় গুলি চালিয়ে মারা যায়। কিন্তু পুলিশ পুরো ঘটনা তদন্ত করছে।’

এ ঘটনায় নিরাপত্তাহীনতার আশঙ্কায় মসজিদ ও প্যাগোডাসহ অন্যান্য ধর্মীয় স্থানে নিরাপত্তা জোরদার করেছে দেশটির প্রশাসন।

সূত্র: এবিসি নিউজ/ দ্যা ওয়াশিংটন পোষ্ট

প্রিয় সংবাদ/ প্রান্তিক/আশরাফ