কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার ম্যাচের একটি মুহূর্ত। ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ে-আফগানিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২৭ জুন ২০১৯, ২২:১৪
আপডেট: ২৭ জুন ২০১৯, ২২:১৪

(প্রিয়.কম) চলতি বছরের সেপ্টেম্বরে ঘরের মাটিতে একটি ত্রিদেশীয় সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। সিরিজের অপর দুটি দল আফগানিস্তান ও জিম্বাবুয়ে। ঘরের মাটিতে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে অবশ্য এখন পর্যন্ত ত্রিদেশীয় সিরিজে চূড়ান্ত কোনো সূচি জানানো হয়নি। তবে ইতোমধ্যে সিরিজটির সূচি প্রকাশ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। কিন্তু সেই সূচিতে শুধু আফগানদের ম্যাচগুলো উল্লেখ করা হয়েছে।

এসিবি জানিয়েছে, চলতি বছরে শেষের দিকে বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল আফগানিস্তানের। কিন্তু এই সিরিজের পরিবর্তে ত্রিদেশীয় সিরিজের আয়োজন করতে যাচ্ছে দুই দেশের ক্রিকেট বোর্ড।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রকাশিত আংশিক সূচি অনুযায়ী, ১৪ সেপ্টেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে আফগানিস্তান। পরদিন স্বাগতিক বাংলাদেশের মোকাবিলা করবে আফগানরা।

আগামী ১৮ সেপ্টেম্বর গ্রু পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে ফের বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে তারা। এরপর ২০ সেপ্টেম্বর জিম্বাবুইয়ানদের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপপর্ব শেষ করবে দলটি।

২৩ সেপ্টেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে তিনজাতির এই টি-টোয়েন্টি সিরিজ। সূচি প্রকাশিত হলেও এখন পর্যন্ত ম্যাচের ভেন্যু নির্ধারণ হয়নি।

প্রিয় খেলা/রুহুল