কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রিফাত হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার দাবি করেছেন মুশফিকুর রহিম। ছবি: সংগৃহীত

রিফাত হত্যার বিচার চান মুশফিক

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২৭ জুন ২০১৯, ১৯:৩৮
আপডেট: ২৭ জুন ২০১৯, ১৯:৩৮

(প্রিয়.কম) ৪৭ সেকেন্ডের একটা ভিডিও। সেখানে দেখা যায়, ধারালো অস্ত্র দিয়ে প্রকাশ্যে দিবালোকে রিফাত শরীফ (২৫) নামে এক যুবককে এলোপাতাড়ি কোপাচ্ছে কয়েকজন দুর্বৃত্ত। তাদের ঠেকানোর চেষ্টা করছিলেন হামলার শিকার রিফাত শরীফের স্ত্রী আয়েশা আক্তার। কিন্তু তাকে ধাক্কা দিয়ে সরিয়ে আবারও আক্রমণ করা হয়। যতক্ষণ না রিফাত রক্তাক্ত হয়েছেন, ততক্ষণ চললো আক্রমণ।

২৬ জুন, বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজ সড়কের ক্যালিক্স কিন্ডার গার্টেনের সামনে এমন নির্মম ঘটনা ঘটে। পরে ওইদিন বিকেলে রিফাত চিকিৎসাধীন মৃত্যুবরণ করেন। নিহত রিফাত সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের দুলাল শরীফের ছেলে।

সামাজিক যোগাযোগমাধ্যমেও ছড়িয়ে পড়েছে রিফাতের ওপর নৃশংস হামলার ওই ভিডিও। এরপর থেকে ক্ষোভে ফুঁসছে গোটা দেশ। রিফাতের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সবার উপযুক্ত শাস্তি দাবি করছে দেশবাসী।

এবার এই তালিকায় যোগ দিয়েছেন জাতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমও। রিফাত হত্যার সুষ্ঠু বিচার দাবি করেছেন অভিজ্ঞ এই ক্রিকেটার। সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টের মাধ্যমে এই দাবি জানান তিনি।

চলমান ওয়ানডে বিশ্বকাপে অংশ নিতে জাতীয় দলের সঙ্গে এই মুহূর্তে ইংল্যান্ডে অবস্থান করছেন মুশফিক। বিশ্বকাপ নিয়ে ব্যস্ত থাকলেও মুশফিককে ছুঁয়ে গেছে রিফাতের ওপর হামলার নৃশংসতা। তাই তো আর চুপ করে থাকেননি তিনি। ইংল্যান্ড থেকেই রিফাত হত্যার বিচার চেয়েছেন জাতীয় দলের অভিজ্ঞ এই ক্রিকেটার।

২৭ জুন, বৃহস্পতিবার ফেসবুকে নিজের ভেরিফাইড পেজ থেকে এক পোস্টে মুশফিক লেখেন, ‘আমি মুশফিকুর রহিম এবং আমি রিফাত হত্যার বিচার চাই।’

প্রিয় খেলা/রুহুল