কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

‘সাকিবের মতো অলরাউন্ডার টাকা দিয়ে কেনা যায় না’

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২৬ জুন ২০১৯, ১৯:৫০
আপডেট: ২৬ জুন ২০১৯, ১৯:৫০

(প্রিয়.কম) ইংল্যান্ড বিশ্বকাপের শুরু থেকে দুর্দান্ত ফর্মে রয়েছেন সাকিব আল হাসান। চলমান ওয়ানডে বিশ্বকাপের নিজের প্রথম দুই ম্যাচে তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। এর পরের দুই ম্যাচে তুলে নিয়েছেন ব্যাক টু ব্যাক সেঞ্চুরি। ষষ্ঠ ম্যাচে ৪১ রানে ফিরলেও সপ্তম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে আবারও দেখা পেয়েছেন হাফ সেঞ্চুরির।

এখন পর্যন্ত ছয় ম্যাচে তিনটি হাফ সেঞ্চুরি ও দুটি সেঞ্চুরিতে সাকিবের সংগ্রহ ৪৭৬ রান। টুর্নামেন্টের এবারের আসরে এখন পর্যন্ত এটা তৃতীয় সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটানোর পাশাপাশি বোলার হিসেবে কার্যকরী ভূমিকা পালন করছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। ছয় ম্যাচে ৫.৫৭ ইকোনমিতে বাঁহাতি এই স্পিনার নিয়েছেন ১০ উইকেট।

এমন নজরকাড়া পারফরম্যান্সের কারণে প্রশংসার জোয়ারে ভাসছেন সাকিব। অনলাইন, অফলাইন সর্বত্রই চলছে সাকিব-বন্দনা। ভক্ত-সমর্থক থেকে শুরু করে এই তালিকায় রয়েছেন অনেক সাবেক ও বর্তমান ক্রিকেটার। কেউ কেউ সাকিবকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ অলরাউন্ডার হিসেবেও স্বীকৃতি দিয়েছেন।

এবার এই তালিকায় যোগ হয়েছেন ইয়ান বিশপ। উইন্ডিজের এই সাবেক পেসার মনে করছেন, সাকিবের মতো অলরাউন্ডার অর্থমূল্যে পাওয়া সম্ভব নয়। তিনি জানান, সাকিবের মতো অলরাউন্ডার কেবল বাংলাদেশ দলের জন্য নয়, যেকোনো দলের জন্যই অমূল্য। কিন্তু কোনো দল চাইলেই সাকিবের মতো এমন ক্রিকেটার পাবে না বলেও জানান এই ধারাভাষ্যকার।

সাকিবের প্রশংসা করতে গিয়ে ইয়ান বিশপ বলেন, ‘প্রতিটি দলই একজন সাকিব আল হাসানকে চায়। কিন্তু সাকিবের মতো অলরাউন্ডাররা গাছ থেকে পড়ে না।’

ইয়ান বিশপের ভাষ্য, ‘সাকিবের মতো একজন অলরাউন্ডার টাকা দিয়ে কেনা যায় না। আপনি দোকানে গিয়েই একজন সাকিব কিনে আনতে পারবেন না। প্রতিটি দলই বিশেষজ্ঞদের কেন্দ্র করে গড়ে ওঠে কিন্তু দলে অলরাউন্ডারদের জায়গা সব সময়ই অন্যরকম।’

প্রিয় খেলা/রুহুল