কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ শেষে ড্রেসিংরুমে ফেরার পথে ঘটে এই ঘটনা। ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে হেরে সমর্থকদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ালেন রশিদ-নবী! (ভিডিও)

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৬ জুন ২০১৯, ০৯:৪১
আপডেট: ২৬ জুন ২০১৯, ০৯:৪১

(প্রিয়.কম) ওয়ানডে র‌্যাংকিংয়ে ১০ নম্বরে থাকলেও, বিশ্বকাপ শুরুর আগে আফগানিস্তানকে ভাবা হচ্ছিল আন্ডারডগ হিসেবে। জায়ান্ট কিলার হিসেবে ভাবছিলেন কেউ কেউ। ক্রিকেট সমর্থকদের ধারণা ছিল, এবারের বিশ্বকাপ হয়ে উঠতে পারে আফগান জাগরণের মঞ্চ। তবে মাঠের খেলায় খুঁজেই পাওয়া যায়নি আফগানদের।

ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরে এখন পর্যন্ত খেলা ৭টি ম্যাচের সবকটিতেই হেরেছে গুলবাদিন নাইবের দল।  সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গিয়েছে দলটি। তবে বাংলাদেশ ম্যাচের আগে মাশরাফি-সাকিবদের প্রচ্ছন্ন হুমকি দিয়েছিল আফগানরা। তবে বাংলাদেশের কাছে পাত্তা পায়নি দলটি। হারে ৬২ রানে।

বাংলাদেশের বিপক্ষে হারের পর ঘটে যায় অনাকাঙ্ক্ষিত এক ঘটনা। ড্রেসিংরুমে ফিরছিলেন আফগান ক্রিকেটাররা। এ সময় সাউদাম্পটনের রোজ বোল স্টেডিয়ামের গ্যালারির সমর্থকদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন মোহাম্মদ নবী-রশিদ খানরা। ইতোমধ্যে ওই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

এক মিনিটের ওই ভিডিওতে দেখা যায়, ড্রেসিংরুমে ফিরছিলেন আফগান ক্রিকেটাররা। এ সময় গ্যালারি থেকে চিৎকার করে নবী-রশিদদের নাম ধরে ডাকতে থাকেন সমর্থকরা। তখন সমর্থদের বলতে শোনা যায়, নবী-রশিদ দেশের খেলা বাদ দিয়ে আইপিএল খেলতে যাও, ডলার কামাতে পারবে। এ ছাড়াও নানান তীর্যক মন্তব্য করতে থাকে।

বিষয়টি ভালোভাবে নেননি আফগান অলরাউন্ডার নবী। ড্রেসিংরুমের ভিতর ঢুকে যাওয়ার আগ মুহূর্তে গ্যালারির দিকে উদ্দেশ্য করে নবী হাতের মধ্যমা আঙুল এবং হাত দিয়ে অশ্লীল অঙ্গভঙ্গি প্রদর্শন করেন। এখানেই ঘটনা শেষ নয়। নবী ড্রেসিংরুমে ঢুকে গেলে রশিদ খানকে বিদ্রূপ করতে থাকেন ওই সমর্থকরা।

তখন ওই সমর্থকদের দিকে হাত উঠিয়ে থাপ্পড় দেওয়ার অঙ্গভঙ্গি করেন বিশ্বের অন্যতম সেরা এই লেগ স্পিনার। মাঠে নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তারা রশিদ খানকে থামিয়ে দেন। সঙ্গে সঙ্গে তার সতীর্থরা এসে তাকে ড্রেসিং রুমের দিকে নিয়ে যান। তখন বারবার পেছন ফিরে ওই সমর্থকদের দিকে তাকাচ্ছিলেন রশিদ।

ভিডিওতে দেখুন ঘটনাটি-

এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে ম্যানচেস্টারের একটি রেস্টুরেন্টে হাতাহাতিতে জড়িয়ে পড়েছিলেন আফগান ক্রিকেটাররা। ১৭ জুনের ওই ঘটনায় স্থানীয় পুলিশকেও ডাকা হয়েছিল।

প্রিয় খেলা/আশরাফ