কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারতের বিপক্ষে ম্যাচ চলাকালীন বেশ আয়েশি ভঙ্গিতে হাই তোলেন পাকিস্তান অধিনায়ক। ছবি: সংগৃহীত

হাই তুলেছি, বেশ করেছি!

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২৩ জুন ২০১৯, ১৭:২২
আপডেট: ২৩ জুন ২০১৯, ১৭:২২

(প্রিয়.কম) ভারত-পাকিস্তান ম্যাচের পর পেরিয়ে গেছে এক সপ্তাহেরও বেশি সময়। এখনো থামেনি সরফরাজ আহমেদের হাই তোলা নিয়ে চলমান সমালোচনা। সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে নেট দুনিয়া, এখনো ঘুরছে সরফরাজের হাই তোলা মুহূর্তের ছবি। কেবল তাই নয়। কিছুদিন আগে হাই তোলা নিয়ে চলমান সমালোনায় নতুন মাত্রা দিয়েছে ভারতের আয়ুর্বেদিক হেলথকেয়ার সংস্থা ডাবর ইন্ডিয়া লিমিটেড। পাকিস্তান অধিনায়কের হাই তোলা নিয়ে বিজ্ঞাপনও বানিয়ে ফেলে প্রতিষ্ঠানটি।

এসব সমালোচনা অবশ্য কানেই তুলছেন না সরফরাজ। তীব্র সমালোনা ও বিদ্রূপের মুখে পড়লেও ম্যাচের মধ্যে হাই তোলার ঘটনায় যথেষ্ট ইতিবাচক তিনি। পাকিস্তান অধিনায়কের ভাবখানা এমন যেন, ‘হাই তুলেছি, বেশ করেছি’। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন, হাই তোলা খুবই সাধারণ একটি ঘটনা।

এমনকি বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে হার কিংবা ফিটনেস সংক্রান্ত ইস্যু, কোনো ব্যাপারেই বিচলিত নন তিনি। বরং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামার আগে স্বকীয় ঢঙে সকল সমালোচনার উড়িয়ে দিয়েছেন পাকিস্তান অধিনায়ক। 

গেল ১৬ জুন ওল্ড ট্রাফোর্ডে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মুখোমুখি হয়েছিল পাকিস্তান। এদিন ৮৯ রানের বড় ব্যবধানে হার নিয়ে মাঠ ছাড়ে সরফরাজ আহমেদের দল। ভারতের বিপক্ষে হারের পর থেকেই শুরু হয়েছে সমালোচনার ঝড়। তার সঙ্গে যোগ হয় মাঠের মধ্যে সরফরাজের অখেলোয়াড়সুলভ আচরণ।

ভারতের বিপক্ষে ম্যাচ চলাকালীন বেশ আয়েশি ভঙ্গিতে হাই তোলেন পাকিস্তান অধিনায়ক। এই ঘটনায় সাবেক ক্রিকেটার থেকে শুরু করে পাকিস্তানের ভক্ত-সমর্থকদের তোপের মুখে পড়েন সরফরাজ। যাকে নিয়ে এত সমালোচনা ও বিতর্ক সেই সরফরাজের ভাষ্য, ‘হাই তোলা সাধারণ একটি ঘটনা। কোনো অপরাধ করে ফেলেছি, এমনটাও তো নয়। আমি কোনো পাপ করিনি।’

সরফরাজকে বিদ্রূপ করে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতে তৈরি হওয়া বিজ্ঞাপনকেও ইতিবাচকভাবে দেখছেন তিনি। বিজ্ঞাপনটি নিয়ে পাকিস্তান অধিনায়ক বলেন, ‘যদি আমার হাই তোলার ঘটনা মানুষকে অর্থ উপার্জন করার রাস্তা করে দেয়, যদি কারও কিছু রোজগার হয়, তাহলে সেটা খুবই ভালো ব্যাপার।’

প্রিয় খেলা/কামরুল