কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হাসান আলী। ছবি: সংগৃহীত

ভারতকে ‘অভিনন্দন’ জানিয়ে বিপাকে পাকিস্তানি ক্রিকেটার

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২২ জুন ২০১৯, ২২:১৩
আপডেট: ২২ জুন ২০১৯, ২২:১৩

(প্রিয়.কম) বিশ্বকাপের পর্দা ওঠার আগে থেকেই অস্থিরতা বিরাজ করছিল পাকিস্তান ক্রিকেটে। এবার সেই অস্থিরতা আরও বেড়েছে বিশ্বকাপে পাকিস্তানের হতশ্রী পারফরম্যান্সের কারণে। পাঁচ ম্যাচের মধ্যে এখন পর্যন্ত মাত্র একটিতে জয়ের দেখা পেয়েছে সরফরাজের দল। পয়েন্ট তালিকায় ১০ দলের মধ্যে তাদের অবস্থান নবম।

সব মিলিয়ে সেমিফাইনালের পথ অনেকটা নড়বড়ে হয়ে গেছে পাকিস্তানের। বাকি চার ম্যাচের মধ্যে সবগুলোতে জিতলেও শেষ চার নিশ্চিত নয় ১৯৯২ বিশ্বকাপজয়ীদের! এর চেয়েও বড় বিপত্তিটা দেখা দিয়েছে সর্বশেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হারায়। ভারতের বিপক্ষে হারের পর থেকে পাকিস্তানি ক্রিকেটারদের রীতিমতো ধুয়ে দিচ্ছেন দেশটির ভক্ত-সমর্থক ও সাবেক ক্রিকেটাররা।

এরই মধ্যে নতুন করে বিপাকে পড়েছেন পাকিস্তানি পেসার হাসান আলী। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে হারের পর তাদের অভিনন্দন জানিয়ে তীব্র সমালোচনার মুখে পড়েছেন ডানহাতি এই পেসার।

গেল ১৬ জুন ওল্ড ট্রাফোর্ডে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মুখোমুখি হয় পাকিস্তান। এদিন ভারতের কাছে ৮৯ রানের বড় ব্যবধানে হারে সরফরাজ আহমেদের দল। পাকিস্তানের বিপক্ষে এমন রোমাঞ্চকর জয় উপহার দেওয়ায় ম্যাচ শেষে ভারতকে ধন্যবাদ জানান দেশটির এক সাংবাদিক।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তিনি লেখেন, ‘এমন চমৎকার একটি জয় উপহার দেওয়ার জন্য ভারতকে অভিনন্দন। ভারতীয় হিসেবে গর্ব করার সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ। এখন বিশ্বকাপ হাতে নেওয়ার অপেক্ষা।’

রিটুইট করে ভারতের ওই সাংবাদিককে খানিকটা ব্যঙ্গ করার চেষ্টা করেছিলেন হাসান আলী। ডানহাতি এই পেসার লেখেন, ‘আপনার আশা সম্পূর্ণ হোক, অভিনন্দন।’

কিন্তু বিধিবাম! হাসান আলীর এই ব্যঙ্গাত্নক জবাবটি ধরতে পারেননি পাকিস্তানের ভক্ত-সমর্থকরা। তাদের দাবি, পাকিস্তানি ক্রিকেটার হয়েও হাসান আলী চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে অভিনন্দন জানিয়েছেন। এই ঘটনায় ভক্ত-সমর্থকদের তোপের মুখে পড়েন ডানহাতি এই পেসার। সমালোচনায় টিকতে না পেরে শেষ পর্যন্ত টুইটটি মুছে ফেলতে বাধ্য হন তিনি।

প্রিয় সংবাদ/কামরুল