নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। ছবি: সংগৃহীত

মাঠেই ম্যাককালামকে জবাব দিলেন বাংলাদেশি সমর্থক, ভিডিও ভাইরাল

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২০ জুন ২০১৯, ১৮:৪৪
আপডেট: ২০ জুন ২০১৯, ১৮:৪৪

(প্রিয়.কম) ইংল্যান্ডের মাটিতে চলমান ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠেছে গেল ৩০ মে। কিন্তু বিশ্বকাপের পর্দা ওঠার অনেক আগে থেকেই বিশ্ব ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসরকে ঘিরে শুরু হয় নানারকম জল্পনা-কল্পনা ও লিগ পর্বের ফলাফল নিয়ে ভবিষ্যদ্বাণী। ভক্ত-সমর্থক থেকে শুরু করে এই তালিকায় রয়েছেন অনেক সাবেক ও বর্তমান ক্রিকেটার।

এরই ধারাবাহিকতায় ইংল্যান্ড বিশ্বকাপের লিগ পর্বের ফলাফল নিয়ে ভবিষ্যদ্বাণী করেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। সেখানে তিনি জানান, মাত্র একটি ম্যাচে জয় পাবে বাংলাদেশ। সেটাও কেবল শ্রীলঙ্কার বিপক্ষে।

ম্যাককালামের ভবিষ্যদ্বাণী অনুসারে, লিগ পর্বে বাকি আট ম্যাচেই হারবে মাশরাফি বিন মুর্তজার দল। কিন্তু এই ভবিষ্যদ্বাণী অনেক আগেই ভুল প্রমাণ করেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ রানের রোমাঞ্চকর জয় পান মাশরাফি-সাকিবরা। কিন্তু কাগজে-কলমে ও সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় শ্রীলঙ্কার চেয়ে অনেক শক্তিশালী দল দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের পরই বাংলাদেশি ভক্ত-সমর্থকদের বিদ্রূপের মুখে পড়েন ম্যাককালাম। এখানেই শেষ নয়। বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে উইন্ডিজকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ। এই জয়ের পর আবারও ভক্ত-সমর্থকদের তোপের মুখে পড়েন সাবেক এই কিউই অধিনায়ক। তবে এতদিন এগুলো কেবল সামাজিক যোগাযোগমাধ্যম পর্যন্ত সীমাবদ্ধ ছিল।

এবার আর সামাজিক যোগাযোগমাধ্যম নয়, ম্যাককালামকে সরাসরি মাঠেই জবাব দিয়েছেন এক বাংলাদেশি সমর্থক। শুধু তাই নয়, এই ঘটনা ভিডিও করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন তিনি। ইতোমধ্যে নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে ভিডিওটি।

ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যায়, গ্যালারির পাশে দাঁড়িয়ে আছেন ম্যাককালাম। এ সময় গ্যালারি থেকে ওই সমর্থক চিৎকার করে ম্যাককালামের উদ্দেশে বলেন, ‘আমরা ইতোমধ্যেই দুটি ম্যাচ জিতে গেছি।’ জবাবে আঙুল তুলে সমর্থকের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে দেখা যায় সাবেক এই কিউই অধিনায়ককে।

আরো পড়ুন