দেশ ছাড়ার আগে বিমানবন্দরে সাকিবের বাবা-মা। ছবি: সংগৃহীত

বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচ: গ্যালারিতে থাকছেন সাকিবের বাবা-মা

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২০ জুন ২০১৯, ১৫:২৪
আপডেট: ২০ জুন ২০১৯, ১৫:২৪

(প্রিয়.কম) আয়ারল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের শুরু থেকে দলের সঙ্গে রয়েছেন সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আহমেদ শিশির ও মেয়ে আলাইনা হাসান অউব্রি। সেখান থেকে দলের সঙ্গে ইংল্যান্ডে উড়ে গেছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের স্ত্রী-কন্যা। ওভাল, কার্ডিফ, ব্রিস্টল, টনটন কিংবা নটিংহ্যাম- জাতীয় দলের সঙ্গে থাকছেন তারা।

ইংল্যান্ডে ঘুরে বেড়ানোর পাশাপাশি মাঠে উপস্থিত থেকে সাকিব ও তার দলকে উৎসাহ দিতে দেখা গেছে তার স্ত্রী-কন্যাকে। এবার তাদের সঙ্গে যোগ দিয়েছেন সাকিবের বাবা-মা। গ্যালারিতে উপস্থিত থেকে ছেলের খেলা দেখতে ইতোমধ্যেই ইংল্যান্ড পৌঁছেছেন সাকিবের বাবা খন্দকার মাশরুর রেজা ও মা শিরিন আক্তার।

গেল ১৯ জুন বাংলাদেশ সময় সকাল ৯টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ইংল্যান্ডের উদ্দেশে রওনা হন সাকিবের বাবা-মা। লন্ডনে নেমেই তারা বিশ্বকাপে বাংলাদেশের ষষ্ঠ ম্যাচের ভেন্যু নটিংহ্যামে পৌঁছান তারা। আরও আগেই অবশ্য ইংল্যান্ড যাওয়ার কথা ছিল তাদের। সাকিবও ভিসার কাজটি গুছিয়ে রেখেছিলেন। কিন্তু পবিত্র ঈদ-উল ফিতরের কারণে তখন যেতে পারেননি তারা।

উইন্ডিজের বিপক্ষে ঐতিহাসিক জয়ের সুখস্মৃতি নিয়ে টন্টন থেকে নটিংহ্যামে পা রেখেছে বাংলাদেশ। বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে মাশরাফি-সাকিবদের প্রতিপক্ষ বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ২০ জুন, বৃহস্পতিবার বাংলাদেশ সময় ৩টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি। বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচটি গ্যালারিতে বসেই উপভোগ করবেন সাকিবের বাবা-মা। 

সাকিবের আন্তর্জাতিক ক্যারিয়ারের বয়স ১৩ বছর হতে চলল। ক্রিকেট খেলছেন অবশ্য তারও অনেক আগে থেকে। কিন্তু তার বাবা খন্দকার মাশরুর রেজা কিংবা তার মা শিরিন আক্তার, মাঠে বসে কখনোই ছেলের খেলা দেখেননি। সাকিবের ভক্ত ও সমর্থকদের কাছেও এটা অজানা নয়। এবারই প্রথম মাঠে উপস্থিত থেকে ছেলের খেলা দেখতে যাচ্ছেন তারা।

ছেলের আবদার রাখতে শেষ পর্যন্ত মাঠে যাওয়ার সিদ্ধান্ত নেন সাকিবের বাবা-মা। কিছুদিন আগেই দেশের একটি শীর্ষস্থানীয় দৈনিককে এমন তথ্য জানিয়েছিলেন মাশরুর রেজা। তখনই জানা গিয়েছিল, ইংল্যান্ডের মাটিতে চলমান ওয়ানডে বিশ্বকাপে গ্যালারিতে উপস্থিত থেকেই সাকিবকে সমর্থন জানাবেন তারা।

প্রিয় খেলা/আশরাফ

আরো পড়ুন