ইয়ন মরগান। ছবি: সংগৃহীত

ভিডিওতে দেখুন আফগানিস্তানের বিরুদ্ধে এক ইনিংসে মরগানের ১৭টি ছক্কা

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ১০:০১
আপডেট: ১৯ জুন ২০১৯, ১০:০১

(প্রিয়.কম) বিশ্বকাপের মতো আসরে ১৭টি ছক্কা মেরে ম্যাচ সেরা ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান শুধু ব্যক্তিগত রেকর্ডই গড়েননি। ম্যানচেস্টারে শেষ পর্যন্ত ম্যাচটি ১৫০ রানে জিতে নেয় ইংল্যান্ড। আফগানিস্তানের বিরুদ্ধে ৫০ ওভারে ৩৯৭ রান তুলে ইংল্যান্ডকে বসিয়ে দিয়েছিলেন রানের পাহাড়ে। আফগানিস্তান ৫০ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২৪৭ রান করতে পারে।

ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ড অধিনায়ক টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন। অধিনায়ক মরগান এদিন ৫৭ বলে বিশ্বকাপের চতুর্থ দ্রুততম শতরান করেন। ৪টি চার ও ১৭টি ছক্কার সাহায্যে মরগান শেষ পর্যন্ত ৭১ বলে ১৪৮ রান করেন। এ ছাড়া জো রুট ৮২ বলে ৮৮ রান করে আউট হন। তার আগে জনি বেয়ারস্টো খেলেন ৯৯ বলে ৯০ রানের একটি ইনিংস। 

২৯.৫ ওভারে জনি বেয়ারস্টো আউট হলে ব্যাট করতে নামেন মরগান। তার পরেই মাঠে শুরু হয় ছক্কার বৃষ্টি। একাধিক রেকর্ডও। একদিনের আন্তর্জাতিক ম্যাচে এর আগে এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ড ছিল রোহিত শর্মা, এবি ডি ভিলিয়ার্স ও ক্রিস গেইলের দখলে। ২০১৫ বিশ্বকাপে জিম্বাবুয়ের বিরুদ্ধে গেইল মেরেছিলেন ১৬টি ছক্কা। এদিন ওই সব রেকর্ডকে মরগান পেছনে ফেললেন। মরগান মারলেন ১৭টি ছক্কা।

চলুন দেখে নেওয়া যাক আফগানিস্তানের বিরুদ্ধে ইয়ন মরগানের ১৭টি ছক্কার মার-

প্রিয় খেলা/রুহুল

আরো পড়ুন