কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘উইমেন ই-কমার্স নিশ্চিত করতে পারে সারা দেশের নারীর আর্থিক অংশগ্রহণ ও ক্ষমতায়ন’ শীর্ষক সেমিনারে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তরুণরা চাকরি খুজবে না, চাকরি দেবে: পলক

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ১৮ জুন ২০১৯, ২১:০৬
আপডেট: ১৮ জুন ২০১৯, ২১:০৬

(প্রিয়.কম) ‘দেশের তরুণরা চাকরি খুঁজবে না তারা চাকরি দেবে’ বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

১৮ জুন, মঙ্গলবার রাজধানীর আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারের স্টার্টআপ প্রকল্পের সভাকক্ষে উইমেন অ্যান্ড ই-কমার্সের উদ্যোগে ‘উইমেন ই-কমার্স নিশ্চিত করতে পারে সারা দেশের নারীর আর্থিক অংশগ্রহণ ও ক্ষমতায়ন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

সরকার স্টার্টআপ প্রতিষ্ঠানসমূহে আর্থিক সহায়তায় আগামী অর্থবছরের বাজেটে ১০০ কোটি টাকা বরাদ্দ রেখেছে। 

প্রতিমন্ত্রী জানান, আইডিয়া প্রকল্পের মাধ্যমে স্টার্টআপ প্রতিষ্ঠানসমূহে আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। 

উইমেন ই-কমার্সের সভাপতি নাসিমা আক্তার নিশার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ হাই-টেক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম ও সুমাইয়া টেক এর স্বত্বাধিকারী রিপা আর জাহান।

প্রতিমন্ত্রী বলেন, ‘জ্ঞান-সমৃদ্ধ সমাজ তথা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথ্যপ্রযুক্তি বিভাগ দেশে উদ্ভাবনী সংস্কৃতি গড়ে তুলতে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড কোম্পানি গঠন, ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্টারপ্রেনারশীপ একাডেমি প্রতিষ্ঠাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।’

‘নারী পুরুষের সমান সুযোগ সৃষ্টি করতে লার্নিং-আর্নিং প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে নারী উদ্যোক্তা তৈরি করা হচ্ছে। ডিজিটাল বৈষম্য দূর করতে দেশের প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত নিরবিচ্ছিন্ন ইন্টারনেট সেবা প্রদানে প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।’

তিনি নারী উদ্যোক্তা তৈরি করতে সরকারের পাশাপাশি বেসরকারি বিভিন্ন সংগঠনকে এগিয়ে আসার ওপর গুরুত্বারোপ করেন।

প্রিয় প্রযুক্তি/কামরুল