ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। ফাইল ছবি

ওসি মোয়াজ্জেম ইস্যুতে পুলিশকে ব্যারিস্টার সুমনের ধন্যবাদ

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ জুন ২০১৯, ১৬:২১
আপডেট: ১৭ জুন ২০১৯, ১৬:২১

(প্রিয়.কম) ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে গ্রেফতারের পর পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। 

মোয়াজ্জেমকে ১৬ জুন, রবিবার শাহবাগ থেকে গ্রেফতার করে পুলিশ। সাইবার ট্রাইব্যুনাল গ্রেফতারি পরোয়ানা জারি করার পর থেকে ২০ দিন ধরে পালিয়ে ছিলেন তিনি। ১৭ জুন, সোমবার বেলা ২টার দিকে তাকে সাইবার আদালতে তোলা হয়। সেখানেই তার জামিন আবেদন করেন আইনজীবীরা। তবে শুনানি শেষে তার জামিন নামঞ্জুর করেন আদালত। তাকে এরপর কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

সোনাগাজীতে হত্যাকাণ্ডের শিকার মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা একটি মামলার আসামি ওসি মোয়াজ্জেম হোসেন।

সোমবার ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন আদালত প্রাঙ্গণ থেকে তার ফেসবুক পেজে লাইভে আসেন। ওসি মোয়াজ্জেমের গ্রেফতারের খবরকে তিনি ‘অত্যন্ত খুশির খবর’ বলে অভিহিত করে পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান। এর পর তিনি তার ফলোয়ারদের উদ্দেশে কিছু কথা বলেন। দেশের সবাইকে যার যার জায়গা থেকে অন্যায়ের বিরুদ্ধে আওয়াজ তুলতে বলেছেন।

ব্যারিস্টার সুমন বলেন, ‘যে কথাটি আপনাদেরকে বলতে চাই, আমাকে যারা ফলো করেন; দেখেন আমি বাদী হয়েছি ফেনীর একটি মামলায়। কিন্তু আমার নিজের বাড়ি হবিগঞ্জ। আমি বিশ্বাস করি, অন্যায় যে জায়গায় হোক না কেন আপনি আপনার জায়গায় থেকে আওয়াজ তোলেন।’

তিনি বলেন, ‘একসময় হবিগঞ্জের আওয়াজ, চট্টগ্রামের আওয়াজ, রাজশাহীর আওয়াজ, বরিশালের আওয়াজ যদি এক জায়গায় হয় তাহলে মানুষ অপরাধ করে পার পাবে না। মানুষকে অপরাধ করার সুযোগ তৈরি করতে দেওয়া যাবে না। মনে করার কারণ নাই, অন্য জায়গায় অপরাধ হচ্ছে আর আমার এলাকায় অপরাধ হবে না বা আমি তো বেঁচে গেছি, এভাবে চিন্তা করলে দেশটাকে আগানো যাবে না। যদি বঙ্গবন্ধুর সোনার বাংলা বানাতে হয়, তাহলে সোনার মানুষ চাই।’

প্রিয় সংবাদ/রিমন