পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও অধিনায়ক সরফরাজ আহমেদ। ছবি: সংগৃহীত

ইমরান খানের পরামর্শ শোনেননি সরফরাজ, মাশুল দিচ্ছে পাকিস্তান

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৬ জুন ২০১৯, ১৯:২১
আপডেট: ১৬ জুন ২০১৯, ১৯:২১

(প্রিয়.কম) অবশেষে অবসান হলো ভক্ত-সমর্থক ও ক্রিকেটপ্রেমীদের দীর্ঘ প্রতীক্ষার। মাঠে গড়িয়েছে বিশ্বকাপের সবচেয়ে আকাঙ্খিত ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচটি। ১৬ জুন, রবিবার ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে মুখোমুখি হয়েছে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী। বাংলাদেশ সময় ৩টা ৩০ মিনিটে শুরু হয়েছে ম্যাচটি।

ভারতের বিপক্ষে মাঠে নামার আগেই পাকিস্তানকে বেশ কয়েকটি পরামর্শ দিয়েছিলেন দেশটির বিশ্বকাপজয়ী অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। এ সময় টস জিতলে পাকিস্তানকে আগে ব্যাটিং নেওয়ার পরামর্শ দেন তিনি। কিন্তু তার সেই পরামর্শ যেন গায়েই লাগাননি অধিনায়ক সরফরাজ আহমেদ। মাঠে নেমে টস জিতেছেন ঠিকই কিন্তু ভারতকে পাঠিয়েছেন ব্যাটিংয়ে। যার খেসারত দিতে হচ্ছে পুরো দলকে।

রবিবার টস জিতে ভারতকে আগে ব্যাটিংয়ে পাঠান সরফরাজ। কিন্তু অধিনায়কের সিদ্ধান্তটি সঠিক প্রমাণ করতে পারেননি পাকিস্তানি বোলাররা। সেই সুযোগটা বেশ ভালোভাবে কাজে লাগিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত। টস হেরে আগে ব্যাটিং করতে নেমে বেশ সংগ্রহ গড়েছে বিরাট কোহলির দল। ৪৬.৪ ওভারে ৪ উইকেটে স্কোরকার্ডে ৩০৫ রান জমা করে তারা। আপাতত বৃষ্টির কারণে খেলা বন্ধ রয়েছে।

বিশ্বকাপে এখন পর্যন্ত ছয়বার চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মুখোমুখি হয়েছে পাকিস্তান। কিন্তু কোনোবার জয়ের স্বাদ পায়নি তারা। এবার সেই জয়খরা কাটাতে মরিয়া সরফরাজের দল। তাই বিশ্বকাপের মতো মহাগুরুত্বপূর্ণ টুর্নামেন্টে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে মাঠে নামার আগে উত্তরসূরিদের দিকনির্দেশনামূলক পরামর্শ দেন ইমরান খান। এ সময় আগের হারের ব্যর্থতা ভুলে যেতে এবং দলকে চাঙ্গা রাখতে সামাজিক যোগাযোগমাধ্যমে পরপর পাঁচটি টুইট করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

এর মধ্যে এক টুইটে ইমরান খান লেখেন, ‘পিচ যদি ভেজা না থাকে, তাহলে টস জিতে অবশ্যই আগে ব্যাটিং নিতে হবে এবং আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হলে দলে স্পেশাল বোলার-ব্যাটসম্যান রাখতে হবে।’

ইমরানের সেই পরামর্শ রক্ষা করতে পারেননি পাকিস্তান অধিনায়ক। টস জিতলেও আগে ফিল্ডিং করার সিদ্ধান নেন তিনি। টস জেতার পর সরফরাজ বলেন, ‘আমরা প্রথমে বোলিং করতে চাই। গত তিনদিন ধরে ওল্ড ট্র্যাফোর্ডে প্রচুর বৃষ্টি হচ্ছে এবং কন্ডিশন বোলারদের জন্য খুবই ভালো।’

প্রিয় সংবাদ/কামরুল

আরো পড়ুন