কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাজধানীর গুলশান-১-এ রবি করপোরেট অফিসে ‘ইচ্ছেডানা’ সেবাটির উদ্বোধন করা হয়। ছবি: সংগৃহীত

নারীদের জন্য রবির বিশেষ প্যাকেজ ‘ইচ্ছেডানা’

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ১৫ জুন ২০১৯, ১৯:০৭
আপডেট: ১৫ জুন ২০১৯, ১৯:০৭

(প্রিয়.কম) নারীদের প্রয়োজনের দিকটি মাথায় রেখে তাদের জন্য ডিজিটাল জীবনধারা-ভিত্তিক একটি বিশেষ সেবা ‘ইচ্ছেডানা’ নিয়ে এসেছে মোবাইল অপারেটর রবি।

১৫ জুন, শনিবার রাজধানীর গুলশান-১-এ রবি করপোরেট অফিসে সেবাটির উদ্বোধন করা হয়।

এসময় রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ, চিফ কমার্শিয়াল অফিসার প্রদীপ শ্রীবাস্তবসহ কোম্পানির উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বলা হয়, নিরাপত্তা ও সুরক্ষা সম্পর্কিত ফিচারসহ নারীদের জন্য একটি সমন্বিত ডিজিটাল জীবনধারা নিশ্চিত করবে এই প্যাকেজটি। *১২৩*৮০# ইউএসএসডি কোডটি ডায়াল করে বিনামূল্যে যে কোনো রবি প্রি-প্রেইড গ্রাহক এই সেবাটির জন্য নিবন্ধিত হতে পারবেন।

এ সেবাটিতে ইমার্জেন্সি এলার্টের মতো সুরক্ষা ফিচার রয়েছে। এর মাধ্যমে নারীরা তাদের পূর্ব-নিবন্ধিত তিনটি নম্বরে জরুরি প্রয়োজনের সঙ্গে সঙ্গে তাদের বর্তমান অবস্থান জানাতে পারবেন। সেবাটি গ্রহণ করতে *৫৫৫# কোডটি ডায়াল করতে হবে।

এ ছাড়া জরুরি প্রয়োজনে কাছের মানুষদের সঙ্গে যোগাযোগ করতে প্রতি মাসে দুইবার ১০মিনিট করে বিনামূল্যে কথা বলার সুযোগ পাবেন ইচ্ছেডানার ব্যবহারকারীরা। তবে জরুরি মিনিটের সেবাটি গ্রহণ করতে এর আগে গ্রাহকদের প্রতিবার ৬৫ টাকার ভয়েস সেবা গ্রহণ করতে হবে।

প্যাকেজটির আওতায় প্রাইভেট নাম্বার রিচার্জ ফিচার ব্যবহার করে নারীরা রিটেইল আউটলেটগুলো থেকে রিচার্জ করার সময় তাদের নম্বরের গোপনীয়তা রক্ষা করতে পারবেন। ১২ ডিজিটের একটি ডামি নাম্বার ব্যবহার করে রিচার্জ করা যাবে বলে অনাকাঙ্খিত কলের হাত থেকে রেহাই পাবেন ইচ্ছেডানার গ্রাহকরা।

দেশজুড়ে রবির সব ওয়াক-ইন-সেন্টারে ইচ্ছেডানার গ্রাহকদের সেবা প্রদানের জন্য একট বিশেষ কাউন্টার থাকবে। এ সেবার আওতায় থাকা গ্রাহকরা কল সেন্টারে কল করলে তা বিশেষ এজেন্টদের সাথে সংযুক্ত করা হবে।

প্যাকেজটিতে নিবন্ধিত গ্রাহকরা প্রথম ৩০ দিন যেকোনো স্থানীয় নম্বরে মিনিটে ৫০ পয়সা রেটে কথা বলার সুযোগ পাবেন। এ ছাড়া যেকোনো একটি নম্বরে সবসময় মিনিটে ৫০ পয়সা রেট, ফেসবুক ব্যবহারের জন্য প্রতি মাসে ১৭ টাকায় ১ জিবি ডেটা (প্রথম দুই মাসের জন্য) এবং ৩০ দিনের জন্য বিনামূল্যে রবির এমহেলথ সল্যুশন হেলথ প্লাস উপভোগ করতে পারবেন গ্রাহকরা।

অনুষ্ঠানে রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ‘ডিজিটাল জীবনধারা বিকাশের সাথে সাথে মেবাইল নম্বর এখন কোনো ব্যক্তির সনাক্তকণের মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। বিভিন্ন ডিজিটাল জীবনধারাভিত্তিক সেবা থেকে শুরু করে সরকারি সেবা গ্রহণে মোবাইল নম্বরের বিকল্প নেই। সে প্রেক্ষিতেই নারীদের জন্য মোবাইল ফোন ব্যবহারে নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করতে আমরা এনেছি ইচ্ছেডানা। এ প্যাকেজটি ব্যবহার করে নারীরা প্রকৃত অর্থেই জীবনকে উপভোগে আপন শক্তিতে জ্বলে উঠার সুযোগ পাবেন।’

প্রিয় প্রযুক্তি/কামরুল