কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হুয়াওয়ে মেট এক্স। ছবি: সংগৃহীত

হুয়াওয়ের ভাঁজ করা স্মার্টফোন প্রত্যাশীদের জন্য দুঃসংবাদ!

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৫ জুন ২০১৯, ১৩:৪৫
আপডেট: ১৫ জুন ২০১৯, ১৩:৪৫

(প্রিয়.কম) হুয়াওয়ের ভাঁজ করা স্মার্টফোন মেট এক্স প্রত্যাশীদের আরও প্রায় তিন মাসের বেশি সময় অপেক্ষা করতে হবে। চলতি বছরের জুনে ফোনটি বৈশ্বিক বাজারে নিয়ে আসার কথা থাকলেও তা তিন মাস পেছানো হয়েছে।

১৫ জুন, শনিবার বার্তা সংস্থা রয়টার্স তাদের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের সঙ্গে চলমান সংকটের পর এমন ঘোষণা আসলো।

যদিও ভিনসেন্ট প্যাং নামে হুয়াওয়ের একজন মুখপাত্র জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে হুয়াওয়ের চলমান অস্থিরতার কারণে নয়, নতুন এই স্মার্টফোনটি পরীক্ষা নিরীক্ষার কারণে বাজারে আসতে সময় লাগতে পারে। এই পরীক্ষানিরীক্ষা করতে আগস্ট পর্যন্ত সময় লাগতে পারে।

হুয়াওয়ে তাদের নিজস্ব অপারেটিং সিস্টেম হংমেং ছয় থেকে ৯ মাসের মধ্যে বাজারে নিয়ে আসবে বলেও জানান এই কর্মকর্তা।

উল্লেখ্য, হুয়াওয়ের মেট এক্স স্মার্টফোনটি ভাঁজ করা যায়। ভাঁজ করা হলে স্মার্টফোনটির ডিসপ্লের আকার হয় ৬.৬ ইঞ্চি। ভাঁজ খোলা হলে স্মার্টফোনটি ৮ ইঞ্চি ডিসপ্লের ট্যাবলয়েডের মতো দেখায়।

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে লেইকার ক্যামেরা। এ ফোনটিতে বিশ্বে প্রথমবারের মতো ব্যবহার করা হয়েছে ৭ ন্যানোমিটারের ফাইভজি মডেম বেলং ৫০০০ চিপসেট।

হুয়াওয়ে মেট এক্স -এর ব্যাটারি ৪৫০০ এমএএইচ। এর চার্জ সংরক্ষণে ব্যবহার করা হয়েছে এআই প্রযুক্তি। সুপার চার্জিংয়ের সাহায্যে মাত্র ৩০ মিনিটেই ৮৫ শতাংশ চার্জ করা যাবে স্মার্টফোনটি।

প্রিয় প্রযুক্তি/রুহুল