দ্বিতীয়বার মেয়াদ বৃদ্ধির প্রজ্ঞাপন জারির পর হাই-টেক পার্ক কর্তৃপক্ষের কর্মকর্তারা হোসনে আরা বেগমকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। ছবি: সংগৃহীত

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের এমডির মেয়াদ বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ১২ জুন ২০১৯, ১৯:১৭
আপডেট: ১২ জুন ২০১৯, ১৯:১৭

(প্রিয়.কম) বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে হোসনে আরা বেগমের মেয়াদ পুনরায় বৃদ্ধি করা হয়েছে।

১২ জুন, বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

এর আগে ২০১৩ সালের ৩০ এপ্রিল থেকে তিনি বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। ২০১৭ সালের ২৩ মার্চ তিনি অবসর-উত্তর ছুটিতে যান। তার কাজের স্বীকৃতি স্বরূপ সচিব পদমর্যাদায় ব্যবস্থাপনা পরিচালক পদে পুনরায় নিয়োগ প্রদান করা হয়। আজ জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের মাধ্যমে চুক্তির মেয়াদ দুই বছরের জন্য বৃদ্ধি করা হলো।

বুধবার দুপুরে প্রজ্ঞাপন জারির পর কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় হাই-টেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক (যুগ্মসচিব) ড. খন্দকার আজিজুল ইসলাম, পরিচালক (কারিগরি) ফাহমিদা আখতার এবং বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের আওতাধীন সব প্রকল্পের পরিচালক ও উপ-পরিচালকগণ উপস্থিত ছিলেন।

হোসনে আরা বেগম সবার কাছে দোয়া চেয়েছেন এবং ভালোবাসার কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। তিনি আগামী দিনে আরও গতিশীলভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

কর্মজীবনে নিতান্তই সাধারণ এই সরকারি কর্মকর্তা ১৯৮৩ সালের ৩ এপ্রিল ফরিদপুর সদরে ম্যাজিস্ট্রেট হিসেবে ৭৫০টাকা বেতনে প্রথম কর্মজীবনে প্রবেশ করেন। এ সময় বাংলাদেশে প্রথমবারের মতো যে ৪০ জন নারী ম্যাজিস্ট্রেট নিয়োগ পান, তাদের মধ্যে একজন ছিলেন হোসনে আরা।

প্রিয় প্রযুক্তি/রাকিব/রিমন

আরো পড়ুন