ব্রিস্টলের সাসপেনশন ব্রিজে আসাদুজ্জামান নূর। ছবি: সংগৃহীত

সাংসদ মাশরাফি কেমন, জানালেন আসাদুজ্জামান নূর (ভিডিও)

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ জুন ২০১৯, ১৪:৪৬
আপডেট: ১২ জুন ২০১৯, ১৪:৪৬

(প্রিয়.কম) ইংল্যান্ডের মাটিতে চলমান বিশ্বকাপ নিয়েই এই মুহূর্তে বুঁদ হয়ে রয়েছে ক্রিকেট-বিশ্ব। বাংলাদেশি ভক্ত-সমর্থক ও ক্রিকেটপ্রেমীরাও এর ব্যতিক্রম নন। সবার নজর এখন ইংল্যান্ডে। বিশ্বকাপের উন্মাদনায় মাততে কেউ কেউ ইতোমধ্যেই পাড়ি জমিয়েছেন ইংল্যান্ডে। মাঠে উপস্থিত থেকে সমর্থন ও অনুপ্রেরণা যোগাচ্ছেন মাশরাফি-সাকিব-তামিমদের।

সমর্থকদের এই তালিকায় রয়েছেন আসাদুজ্জামান নূরও। বিশ্বকাপে বাংলাদেশ দলের তিনটি ম্যাচ দেখতে সপরিবারে ইংল্যান্ড ছুটে গেছেন দেশের এই সাংস্কৃতিক ব্যক্তিত্ব, অভিনেতা ও সাবেক মন্ত্রী। এর মধ্যে লন্ডনের কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দুটি গ্যালারিতে থেকেই সরাসরি উপভোগ করেছেন নীলফামারী-২ আসনের এই সংসদ সদস্য।

১১ জুন ব্রিস্টলে শ্রীলঙ্কার মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশ দলের। এই ম্যাচটি দেখার কথা ছিল আসাদুজ্জামান নূরের। কিন্তু বৃষ্টির বাগড়ায় ম্যাচটি শেষ পর্যন্ত পরিত্যক্ত হয়। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় অন্যান্য ক্রিকেটপ্রেমীদের মতো আক্ষেপ ঝরে পড়লো নীলফামারী-২ আসন থেকে টানা তিনবার নির্বাচিত এই সাংসদের কণ্ঠেও। 

মঙ্গলবার ব্রিস্টল থেকে ফেরার আগে শহরের দর্শনীয় স্থান দেখতে বেরিয়ে পড়েন নূর। ঘুরতে ঘুরতে ব্রিস্টলের সাসপেনশন ব্রিজে বাংলাদেশ থেকে ইংল্যান্ড বিশ্বকাপ কভার করতে যাওয়া সাংবাদিকদের সঙ্গে দেখা হয়ে যায় তার। এ সময় লঙ্কানদের বিপক্ষে পরিত্যক্ত হওয়া ম্যাচ ছাড়াও সাংসদ মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে কথা বলেছেন সাবেক মন্ত্রী ও ‘বাকের ভাই’ খ্যাত এই অভিনেতা।

সংসদে মাশরাফিকে সহকর্মী হিসেবে পেয়ে গর্ববোধ করছেন জানিয়ে নূর বলেন, ‘মাশরাফি আমাদের বাংলাদেশ ক্রিকেটে অনেক গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। অধিনায়ক হিসেবে, একজন খেলোয়াড় হিসেবে বাংলাদেশকে একটা ভালো জায়গায় নিয়ে গেছে। সংসদে তার মতো একজন সহযাত্রী পেয়ে নিশ্চয়ই গর্বিত। সংসদ সদস্য হিসেবে ভূমিকা পালন করার সুযোগ সেভাবে এখনো সে পায়নি। আশা করি ক্রিকেটে যেমন সাফল্য দেখিয়েছে, সংসদ সদস্য হিসেবে তেমন সাফল্য পাবে সে।’

শ্রীলঙ্কার বিপক্ষে পরিত্যক্ত হওয়া ম্যাচ নিয়ে আসাদুজ্জামান নূর বলেন, ‘বিষণ্ন একটা দিন। প্রকৃতি যেমন বিষণ্ন, তেমনি আমরা যারা বাংলাদেশ থেকে খেলা দেখতে এসেছি বা যারা প্রবাসী বাঙালি, সবাই বিষণ্ন। খেলাটা হয়নি। ম্যাচটা আমাদের জন্য খুব জরুরি ছিল। সবাই আশা করেছিলাম যে শ্রীলঙ্কাকে হারানোর মতো সামর্থ্য আমাদের আছে। জিততে পারলে বেশ এগিয়ে যেতাম। আমাদের একটু সমস্যা হয়ে গেল। ঝুঁকি তৈরি হলো। আশা করছি, আমাদের দল পরের ম্যাচে আরও ভালো খেলে বাংলাদেশকে একটা ভালো জায়গায় নিয়ে যাব।’

প্রিয় খেলা/রুহুল

আরো পড়ুন