কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শোয়েব আখতার। ছবি: সংগৃহীত

বৃষ্টি নিয়ে শোয়েব আখতারের শিশুতোষ ছড়া

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১১ জুন ২০১৯, ২০:০৩
আপডেট: ১১ জুন ২০১৯, ২০:০৩

(প্রিয়.কম) কথিত আছে, সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বদলায় মানুষের মন। তার সঙ্গে পাল্লা দিয়ে বদলায় আবহাওয়া। কিন্তু ইংল্যান্ডের আবহাওয়া যেন তার চেয়েও দ্রুত বদলায়। এই রোদ তো এই বৃষ্টি; এটাই এখন ইংল্যান্ডের আবহাওয়ার বৈশিষ্ট্য। প্রকৃতির এমন খেয়ালি আচরণে বিপাকে পড়েছেন ক্রিকেটপ্রেমীরা। তবে এই সুযোগ কাজে লাগিয়ে রীতিমতো ছড়া লিখে ফেলেছেন পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতার।

গেল ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে পর্দা উঠেছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ক্রিকেট বিশ্বকাপের। কিন্তু এরই মধ্যে পাঁচটি ম্যাচে বাগড়া দিয়েছে বৃষ্টি। এর মধ্যে পরিত্যক্ত হয়েছে তিনটি ম্যাচ। সর্বশেষ বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটিও বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে।

এক দিন আগেই বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হয় উইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকাকে। এদিন দুই দলের মধ্যকার ম্যাচটি দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেছিলেন শোয়েব আখতার। কিন্তু বৃষ্টির বাগড়ায় শেষ পর্যন্ত সেটা আর সম্ভব হয়নি। তাই বাধ্য হয়ে ছড়া লিখেছেন পাকিস্তানের এই সাবেক পেসার।

এখানেই শেষ নয়; পরবর্তীতে ছড়াটি সামাজিক যোগাযোগমাধ্যমেও পোস্ট করেছেন শোয়েব। টুইটারে নিজের ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে ছড়াটি পোস্ট করেন তিনি।

রেইন, রেইন, গো অ্যাওয়ে

কাম এগেইন অ্যানাদার ডে

উইন্ডিজ-সাউথ আফ্রিকা ওয়ান্ট টু প্লে

রেইন, রেইন, গো অ্যাওয়ে

প্রিয় খেলা/আজাদ চৌধুরী