বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রদল। ছবি: সংগৃহীত

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদলের তালা

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ জুন ২০১৯, ১৩:২৮
আপডেট: ১১ জুন ২০১৯, ১৩:২৮

(প্রিয়.কম) কমিটি গঠনের নির্দেশনায় বয়সসীমা বাতিলের দাবিতে ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ করে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছেন।

১১ জুন, মঙ্গলবার বেলা ১১টার পর পর ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির নেতাকর্মীরা বিএনপি কার্যালয়ের জড়ো হয়ে বিক্ষোভ করেন। 

এই মুহূর্তে কার্যালয়ের সামনের ছাত্রদলের নেতাকর্মীরা অবস্থান নিয়ে বিক্ষোভ অব্যাহত রেখেছেন। কার্যালয়ের ভেতরে আছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। যদিও তিনি গত রবিবার রাত থেকে অসুস্থ হয়ে পড়েছেন এবং দলীয় কার্যালয়েই চিকিৎসা সেবা নিচ্ছেন।

বিলুপ্ত কমিটির দাবি, প্রার্থী হওয়ার জন্য ২০০০ সালের মানদণ্ড বিলুপ্ত করে সবাইকে প্রার্থী হওয়ার সুযোগ দিতে হবে।

গত ৩ জুন রাতে কমিটি বিলুপ্ত করে গণমাধ্যমে দেওয়া বিজ্ঞপ্তিতে নতুন কমিটিতে নেতা হওয়ার যোগ্যতা হিসেবে জানানো হয়েছে, অবশ্যই বাংলাদেশে অবস্থিত কোনো শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র হতে হবে। কেবলমাত্র ২০০০ সাল থেকে পরবর্তীতে যে কোনো বছরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

এদিকে নেতাকর্মীদের বিক্ষোভে নেতৃত্ব দিচ্ছেন সাবেক সহ-সভাপতি এজমল হোসেন পাইলট, মনিরুল ইসলাম মনির, ইখতিয়ার কবির, নাজমুল হাসান, সাবেক যুগ্ম-সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাসেল মিয়া, আবুল হাসান, আব্দুল আজিজ প্রমুখ।

তাদের ভাষ্য, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে দেওয়া দাবিনামা বাস্তবায়ন করতে হবে। ৩৫ বছর বয়স শিথিল করতে হবে। প্রথমে ৬ মাসের জন্য ও পরে এক বছরের জন্য একটি কমিটি দিতে হবে।

প্রিয় সংবাদ/আশরাফ

আরো পড়ুন