কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সোনালি কুলকার্নি। ছবি: সংগৃহীত

৯ বছরের ছোট হয়েও পর্দায় সালমানের মা এই নায়িকা!

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০৯ জুন ২০১৯, ১৪:১৬
আপডেট: ০৯ জুন ২০১৯, ১৪:১৬

(প্রিয়.কম) বয়স ৪৪, কিন্তু তাতে কী? বড়পর্দায় সালমান খানের মা হয়েছেন ইনি। বলছি সোনালি কুলকার্নির কথা। সদ্য মুক্তিপ্রাপ্ত আলি আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’-এ সালমানের মায়ের ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

সালমান খান থেকে ৯ বছরের ছোট হলেও তাকে ‘ভাইজানের’ মা হিসেবে ভালোই মানিয়েছে বলে মনে করছেন দর্শকদের একটা বড় অংশ। তবে সোনালির মা চরিত্রে অভিনয় এবারই প্রথম নয়। ২০০০-এ মুক্তিপ্রাপ্ত ‘মিশন কাশ্মীর’-এ হৃতিক রোশনের মায়ের ভূমিকায় সোনালিকে দেখেছেন দর্শক।

ভারত সিনেমায় অভিনয় প্রসঙ্গে এক সাক্ষাৎকারে সোনালি বলেন, ‘প্রথম যখন ভারত সিনেমার অফার পেয়েছিলাম, তখন নিজেই ভেবেছিলাম, এই চরিত্রের মান রাখতে পারব তো? কিন্তু আলির সঙ্গে দেখা হওয়ার পর সব সংশয় কেটে যায়। যেহেতু সালমানের তরুণ এবং বৃদ্ধ বয়স দেখানো হয়েছে পর্দায়, তাই আলি চেয়েছিলেন একজন অভিনেত্রীই হিরোর সব বয়সেরই মায়ের চরিত্র করবেন।’

তিনি বলেন, ‘আমি সালমানের সঙ্গে কখনো কাজ করিনি। কেমন লুক হবে, সেটা নিয়েও টেনশন ছিল। কিন্তু এতো ভালো টিমওয়ার্ক, এতো ভালো রিসার্চ— দর্শকের প্রশংসা শুনেই বুঝতে পারছি কাজটা ভালো হয়েছে।’

পর্দায় নায়কের মায়ের চরিত্রে অভিনয় করা নিয়ে কোনো সমস্যা নেই সোনালির। যেকোনো বয়সের চরিত্র হতে পারে। কিন্তু সেখানে তার কতটা পারফর্ম করার জায়গা রয়েছে, সই করার আগে শুধু সেটুকু দেখে নেন বলে জানিয়েছেন সোনালি।

প্রিয় বিনোদন/রুহুল