কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সাকিব-মরগান (ভিডিও)

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৯ জুন ২০১৯, ১০:৫৭
আপডেট: ০৯ জুন ২০১৯, ১০:৫৭

(প্রিয়.কম) গত দুই বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়েছিল বাংলাদেশ। তবে ওয়ানডে বিশ্বকাপের চলমান আসরে সেই সাফল্যধারা ধরে রাখতে পারেনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। 

জেসন রয়ের ১৫৩ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে স্কোরকার্ডে ৩৮৬ রানের বিশাল সংগ্রহ যোগ করে ইংল্যান্ড। জিততে হলে বিশ্বকাপে রেকর্ডই গড়তে হতো বাংলাদেশকে। কিন্তু জোফরা আর্চার ও বেন স্টোকসের পেসে ব্যর্থ তারা। এক সাকিব আল হাসানই লড়াই করেন স্রোতের বিপরীতে। করেন সেঞ্চুরিও। বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় অবশ্য ১০৬ রানের হারই সঙ্গী হয় বাংলাদেশের।

বোলিংয়ে বাংলাদেশ ছিল সাদামাটা। কিন্তু ফিল্ডিংয়ের ক্ষিপ্রতায় পুষিয়ে দেওয়া যেত তার অনেকটাই। কিন্তু ফিল্ডিং হয়েছে আরও মলিন। পরবর্তী সময়ে ৩৮৭ রানের লক্ষ্যে যেমন শুরু হওয়া উচিত ছিল, তেমনটা হয়নি বাংলাদেশের। ছন্নছাড়া ব্যাটিংয়ের মাশুল গুনেছে বাংলাদেশ। বড় ব্যবধানে বাংলাদেশ দলের হারে বিফলেই গেছে বিশ্বকাপে বাঁহাতি তারকার প্রথম সেঞ্চুরিটি।

দলের সেরা পারফর্মার সাকিবই আসেন ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে। করেন হারের ব্যাখ্যা। বিশ্বসেরা অলরাউন্ডারের বিশ্লেষণে উঠে এসেছে চার কারণ: ইংল্যান্ডের দারুণ শুরু ও ফিনিশিং, কন্ডিশন ও মাঠের আকার, মাঝামাঝি সময়ে মুশফিক ও মিঠুনের উইকেট দ্রুত হারানো এবং প্রতিপক্ষের সংগ্রহ মাত্রা ছাড়িয়ে যাওয়া। সাকিব জানান, পরিকল্পনা অনুযায়ী হয়নি কিছুই।

অন্যদিকে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে কথা বলেছেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগানও। তার মতে, এখনো উন্নতির জায়গা রয়েছে তাদের।

লুন দেখে নেওয়া যাক, সাকিব-মরগানের সংবাদ সম্মেলন-

প্রিয় খেলা/রুহুল