কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

‘যেদিন থাকব না সেদিন বুঝবে’

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০৮ জুন ২০১৯, ১১:২৯
আপডেট: ০৮ জুন ২০১৯, ১১:২৯

(প্রিয়.কম) পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক দলীয় বৈঠকে তৃণমূলের নেতাকর্মীদের সতর্ক করে বলেন, ‘একা আর কত খাটব! আমি আর পারছি না। যেদিন থাকব না, সেদিন তোমরা বুঝবে’।

৭ জুন, শুক্রবার তৃণমূল ভবনে এ কথা বলেন তিনি। 

নির্বাচনি ফল নিয়ে জেলাভিত্তিক পর্যালোচনায় মমতা এদিন হুগলির নেতাদের ডেকেছিলেন। সাম্প্রতিক দলে তোলাবাজি এক শ্রেণির তৈরি হয়েছে বলে মমতা নিজেই সবার সামনে বার বার বলছেন। এবার সেই তোলাবাজদের গ্রেফতারের হুমকি পর্যন্ত দিলেন তিনি।

এদিন দলের জেলা পর্যায়ের নেতা ও জনপ্রতিনিধিদের উদ্দেশে তিনি বলেন, ‘তোলাবাজি বা দাদাগিরির অভিযোগ পেলে পুলিশ কিন্তু এবার গ্রেফতার করবে।’

বৈঠকে দলের পুরানো নেতাকর্মীদেরও খোঁজ করেন তৃণমূলনেত্রী। একাধিক ব্লক ও অঞ্চলের পুরানো নেতাদের বৈঠকে না দেখে জানতে চান, ‘আমার সঙ্গে ১৯৯৮ সাল থেকে দল-করা নেতারা কোথায়? তারা নেই কেন? তাদের সবাইকে ফিরিয়ে এনে একসঙ্গে কাজ করতে হবে। প্রতি ব্লকে এ ব্যাপারে মিটিং করে দেখে নিন।’ এ বিষয়ে বিশেষভাবে তৎপর হতে বলেন মন্ত্রী তথা জেলার ভারপ্রাপ্ত নেতা ফিরহাদ হাকিমকে।

মমতা আরও বলেন, ‘যাঁরা যেতে চান, চলে যান। দরজা খোলা আছে। কিন্তু দলে থেকে অন্যরকম কিছু করার চেষ্টা করবেন না।’

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে মমতার প্রশ্ন, ‘তোমরা কী পাওনি? এমএলএ, এমপি, পৌরসভা, পঞ্চায়েত সব পেয়েছো। তারপরেও কাজ কর না। মানুষের কাছে যাও না। ঠিক মতো সাহায্য পৌঁছায় না। তার জন্য দলের নির্বাচন খারাপ হয়েছে। এরপর তোমরা কী আশা কর?’

ভারতের সব রাজ্যের মধ্যে তৃতীয় সর্বোচ্চসংখ্যক লোকসভা সদস্য পেয়েছে তৃণমূল। সম্প্রতি শেষ হওয়া লোকসভা নির্বাচনে সবচেয়ে প্রতিযোগিতাপূর্ণ ছিল এ রাজ্য। এখানে এবারই প্রথম ১৮টি আসন পেয়েছে বিজেপি। যেখানে পাঁচ বছর আগেও রাজ্যের ৪২টি আসনের মধ্যে মাত্র দুটি আসন পেয়েছিল দলটি।

প্রিয় সংবাদ/আশরাফ/রুহুল