কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আয়ুষ্মান খুরানা। ছবি: সংগৃহীত

প্রতারণার অভিযোগে আয়ুষ্মানকে থানায় তলব

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ০৪ জুন ২০১৯, ২০:২৯
আপডেট: ০৪ জুন ২০১৯, ২০:২৯

(প্রিয়.কম) প্রতারণার অভিযোগ উঠল বলিউডের অভিনেতা আয়ুষ্মান খুরানার বিরুদ্ধে। একই সঙ্গে হিন্দি সিনেমা ইন্ডাস্ট্রির আরও দুজনের বিরুদ্ধে একই অভিযোগ উঠেছে। প্রতারণার অভিযোগের ভিত্তিতে জিজ্ঞাসাবাদের জন্য আয়ুষ্মানসহ প্রখ্যাত প্রোডাকশন হাইস ম্যাডক ফিল্মসের পরিচালক অমর কৌশিক ও প্রযোজক দীনেশ ভিজানকে থানায় তলব করল পুলিশ।

মুম্বাই শহরের মীরা রোডের বাসিন্দা ৩৯ বছর বয়সী পরিচালক কমলকান্ত নানক চন্দ্র এই তিন জনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করেছেন। কমলকান্ত একজন চলচ্চিত্র পরিচালক। তার অভিযোগ, তিনি ব্যক্তিগতভাবে একটি চিত্রনাট্য নিয়ে কাজ করছিলেন বহুদিন ধরে। ‘বালা’ সিনেমার গল্প যার সঙ্গে হুবহু মিলে যায়। আয়ুষ্মানকে মাথায় রেখেই তার গল্পের মূল চরিত্র নির্মাণ করেছিলেন। তাই লেখা শেষ হতেই আয়ুষ্মানের হোয়াটস অ্যাপে পুরো চিত্রনাট্যটা তাকে পাঠান পড়ার জন্য। কিন্তু আয়ুষ্মান অন্যায়ভাবে সেই চিত্রনাট্য পাঠিয়ে দেন কৌশিক এবং বিজনকে।

শুধু তা-ই নয়, তার কাছ থেকে কোনোরকম অনুমতি না নিয়েই সেই সিনেমা তৈরির কাজ শুরু করে দেন তারা। এই ঘটনায় নিজেকে প্রতারিত বলে মনে করেন কমলকান্ত। এই ঘটনায় আর্থিক ও মানসিকভাবে ক্ষতির সম্মুখীন ও প্রতারিত হয়েছেন বলে অভিযোগে জানিয়েছেন ওই পরিচালক। এই প্রসঙ্গে পুলিশ জানিয়েছেন, ‘এই অভিযোগ নিয়ে আমরা অভিযুক্তদের বক্তব্যও শুনতে চাই। সে জন্যই তাদের সমন পাঠিয়েছি। যত শিগগিরই সম্ভব তাদের পুলিশের সামনে হাজির হতে বলা হয়েছে।’

গত মার্চে, ‘বালা’র শুটিং শুরু হতেই চিত্রনাট্য চুরির অভিযোগে আয়ুষ্মান, দীনেশ বিজন এবং অমর কৌশিকের বিরুদ্ধে মামলা দায়ের করেন কমলকান্ত। তবে তাতেই ক্ষান্ত থাকেননি তিনি। সম্প্রতি ওই তিন জনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০ এবং ৪০৬ ধারায় বিশ্বাসভঙ্গ এবং জালিয়াতির মামলা দায়ের করেন। যদিও আয়ুষ্মান সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়ে পুরো ব্যাপারটাই মিথ্যা বলে দাবি করেছেন।

সূত্র: ইন্ডিয়া টুডে

প্রিয় বিনোদন/আজাদ চৌধুরী